Xiaomi আনলো ইনভার্টার টাওয়ার ফ্যান, মুখে বলেই চালু করা যাবে

xiaomi-new-crowdfunding-product-mijia-dc-inverter-tower-fan

মার্কেটে আসার পর থেকে Xiaomi বুঝিয়ে দিয়েছিল যে তারা কেবল স্মার্টফোন সেগমেন্টে আটকে থাকবে না। ইতিমধ্যেই তারা স্মার্ট ওয়াচ, স্মার্ট টিভি, স্কুটার, প্রভৃতি প্রোডাক্ট নিয়ে এসেছে। এবার শাওমি আনলো MIJIA ডিসি ইনভার্টার টাওয়ার ফ্যান। আপাতত কোম্পানির এই প্রোডাক্ট কে ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্মের মাধ্যমে কেনা যাবে।

প্রোডাক্টির দাম পড়বে ২৯৯ ইউয়ান, যা প্রায় ৩,২০০ টাকার কাছাকাছি। যদিও MIJIA ডিসি ইনভার্টার টাওয়ার ফ্যানের আসল দাম ৩৪৯ ইউয়ান, প্রায় ৩,৭০০ টাকার সমান। ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্মে এই প্রোডাক্টের বিক্রি শুরু হবে ২৯ এপ্রিল থেকে। এতে হাই পারফরম্যান্স ডিসি ব্রাশলেস ফ্যান ব্যবহার করা হয়েছে।

শাওমির এই ফ্যানটি রাউন্ড বেসের সাথে নলাকার টাওয়ার ডিজাইনের ব্যবহার করা হয়েছে। ফ্যানটিতে ৬.৯ মিমি ফাইন আউটলেট নকশা এবং ১৫০ ডিগ্রি আলট্রা-ওয়াইড-এঙ্গেল এয়ার সাপ্লাই এবং সুপার-লার্জ এয়ার আউটলেট রয়েছে। শাওমির এই টাওয়ার ফ্যানে ফ্রিকোয়েন্সি কনভার্সন ইন্ডাকশন মোটর ব্যবহার করা হয়েছে, যা খুব বেশি শব্দ ছাড়াই চলে। এটি ৩৪.৬ ডিবি এর আওয়াজ উৎপন্ন করে।

শাওমির MIJIA ডিসি ইনভার্টার টাওয়ারটি ফ্যান আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) ভয়েস কন্ট্রোল সমর্থিত। এই পাখাটিকে মুখে বলে চালু করা যেতে পারে। শাওমি এই ইনভার্টার টাওয়ার ফ্যানটি ভারত সহ অন্যান্য বাজারে কবে লঞ্চ করবে তা জানায়নি। তবে অন্যান্য প্রোডাক্টের মত একেও যে ভারতে আনা হবে তা নিশ্চিত বলা যায়।