৪০ হাজার টাকার কমে নতুন বৈদ্যুতিক স্কুটার বাজারে আনলো Xiaomi

xiaomi-ninebot-c30-electric-scooter-launched-check-price-and-features

Xiaomi এই নামটি এখন স্মার্টফোনের জন্য জগৎ বিখ্যাত। কিন্তু এবার চীনের এই প্রসিদ্ধ স্মার্টফোন ব্র্যান্ডটি লঞ্চকরলো নতুন ইলেকট্রিক স্কুটার। আপাতত স্কুটারটি চিনে লঞ্চ করা হয়েছে এবং এর নাম রাখা হয়েছে Ninebot C30। ইলেকট্রিক স্কুটার সেগমেন্টে শাওমির এই নতুন গাড়িটি সব থেকে সস্তা হতে চলেছে। এই স্কুটারের দাম রাখা হয়েছে চীনের মুদ্রা ৩,৫৯৯ ইউয়ান। ভারতীয় মুদ্রায় এই স্কুটারের দাম হচ্ছে, ৩৮,০০০ টাকার কাছাকাছি। যুব সমাজকে লক্ষ্য করেই এই স্কুটার নিয়ে আসা হয়েছে বলে জানানো হয়েছে শাওমি কর্তৃপক্ষের তরফ থেকে।

Xiaomi Ninebot C30 স্পেসিফিকেশন –

মোটর, পাওয়ার এবং স্পিড:

এই স্কুটারে আপনারা পাবেন ৪০০ ওয়াটের মোটর যাতে ৪০ ন্যানোমিটার টর্ক জেনারেট হয়। এই স্কুটারে যে ব্যাটারি দেওয়া হয়েছে, তা সম্পূর্ণ চার্জ করলে আপনারা ৩৫ কিলোমিটার চলতে পারবেন। সবথেকে বড় কথা, এই স্কুটার চালাতে আপনার কোন রকম ড্রাইভিং লাইসেন্স প্রয়োজন পড়বে না। এই স্কুটারের টপ স্পিড দেওয়া হয়েছে ২৫ কিলোমিটার প্রতি ঘন্টা। এছাড়া স্কুটারের সামনে আপনারা সিঙ্গেল ডিস্ক ব্রেক, এবং পিছনে ড্রাম ব্রেক পেয়ে যাবেন।

ব্যাটারি:

এই স্কুটারে আপনারা পাবেন রিমুভেবল ব্যাটারি। অর্থাৎ আপনারা খুবই সহজে এই ব্যাটারি ক্যারি করতে পারবেন। আপনারা যে কোন জায়গায় এই ব্যাটারি চার্জ করতে পারবেন।

অন্যান্য মডেল:

এই সিরিজে শাওমি আরো তিনটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে। এই তিনটি মডেল হলো – C40, C60, এবং C80 । এই প্রত্যেকটি মডেল, C30 মডেলের আপগ্রেডেড ভার্সন। এই মডেলগুলিতে আপনারা আরো বেশি রেঞ্জ পেয়ে যাবেন।

ভারতে কবে লঞ্চ হতে চলেছে:

আপাতত Xiaomi Ninebot C30 স্কুটার চিনে লঞ্চ করা হয়েছে। তবে অন্যান্য মার্কেটে এই স্কুটার লঞ্চ করা হবে কিনা সে বিষয়ে শাওমি এখনো পর্যন্ত কোনো কিছু জানায়নি। তবে ভারত, শাওমির জন্য একটি খুবই বড় মার্কেট। তাই আশা করা যায়, শাওমি অন্তত ভারতে এই ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে পারে।