Xiaomi Pad 5 ট্যাবলেট 120Hz রিফ্রেশ রেট ও Smart Pen সহ লঞ্চ হল, জেনে নিন দাম

Xiaomi Pad 5 এর ৬ জিবি/১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩৪৯ ইউরো

xiaomi-pad-5-tablet-launched-price-eur-349-with-120hz-display-specifications-smart-pen

গত আগস্টের শুরুর দিকে নিজের দেশীয় বাজারে Mi Pad 5 সিরিজ লঞ্চ করে হইচই ফেলে চীনা টেক জায়ান্ট Xiaomi। আত্মপ্রকাশের এক মাস অতিবাহিত হওয়ার পর, আজ এই ট্যাবলেটের স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টটিকে Xiaomi Pad 5 (শাওমি প্যাড ৫) নামে (যেহেতু সংস্থা আর ‘Mi’ ব্র্যান্ডনেম ব্যবহার করবেনা) গ্লোবাল মার্কেটেও আনা হল। নয়া এই ট্যাবলেট ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ এসেছে। এদিকে Xiaomi Pad 5-এর সাথে বিশ্ব বাজারে এসেছে একটি বিশেষ স্মার্ট পেন (Xiaomi Smart Pen), যা বাটনের সাহায্য স্ক্রিনশট এবং সুইফট শট নিতে দেবে। আসুন Xiaomi Pad 5 এর দাম ও ফিচার জেনে নেওয়া যাক।

Xiaomi Pad 5-এর দাম, প্রাপ্যতা

শাওমি প্যাড ৫-এর ৬ জিবি/১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩৪৯ ইউরো (প্রায় ৩০,৩০০ টাকা), যেখানে এর ৬ জিবি/২৫৬ জিবি স্টোরেজ অপশনটি ৩৯৯ ইউরোর (মোটামুটি ৩৪,৬০০ টাকা) বিনিময়ে বিক্রি হবে। ট্যাবটি কসমিক গ্রে এবং পার্ল হোয়াইট রঙের দুটি অপশন বেছে নেওয়া যাবে।

আগামী ২৩শে সেপ্টেম্বর থেকে Xiaomi Pad 5, Amazon, Lazada এবং Mi.com-এর মাধ্যমে কেনা যাবে। ভারতে কবে এই ট্যাবলেটটি লঞ্চ হবে সে বিষয়ে এখনো কোনো তথ্য মেলেনি।

Xiaomi Pad 5-এর স্পেসিফিকেশন ও ফিচার

শাওমি প্যাড ৫ ট্যাবে ১১ ইঞ্চির WQHD+ ট্রু টোন ডিসপ্লে রয়েছে, যার স্ক্রিন রেজোলিউশন ২৫৬০×১৬০০ পিক্সেল, রিফ্রেশ রেট ১২০ হার্টজ, ব্রাইটনেস ৫০০ নিটস এবং অ্যাসপেক্ট রেশিও ১৬:১০। এই প্যানেলে ডলবি ভিশন ও HDR10 সাপোর্ট করবে। শাওমি প্যাড ৫ ট্যাবলেটে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬০ প্রসেসর। এটি ৬ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজসহ পাওয়া যাবে‌। সফ্টওয়্যার হিসেবে এতে বিদ্যমান অ্যান্ড্রয়েড ১১ ওএস ভিত্তিক MIUI 12.5 কাস্টম স্কিন (ট্যাব)। এছাড়া এই প্যাড ৫ ফেস আনলক এবং মাল্টিটাস্কিংয়ের জন্য স্প্লিট স্ক্রিন সমর্থন সহ এসেছে।

ফটোগ্রাফির জন্য Xiaomi Pad 5 ট্যাবলেটে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সেন্সর এবং ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য মিলবে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৮,৭২০ এমএএইচ ব্যাটারি। নির্মাতা সংস্থার মতে এই ব্যাটারি ফুল চার্জে ১০ ​​ঘন্টা পর্যন্ত গেমিং, ১৬ ঘন্টার ভিডিও প্লেব্যাক এবং ৫ দিনের মিউজিক প্লেব্যাক অফার করে। Xiaomi Pad 5 ট্যাবলেটে ডলবি অ্যাটমস সাপোর্ট সহ চারটি স্পিকার রয়েছে। কানেক্টিভিটির জন্য এতে রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ ৫, ইউএসবি টাইপ-সি পোর্ট।

Xiaomi Smart Pen বৈশিষ্ট্য

সদ্য ঘোষিত শাওমি স্মার্ট পেন শাওমি প্যাড ৫ ট্যাবে সাপোর্ট করবে। এই পেনে দুটি বাটন রয়েছে, যার মধ্যে একটি ইউজারদের দ্রুত নোট নিতে সাহায্য করবে এবং অন্যটি স্ক্রিনশট নিতে দেবে। এছাড়া স্মার্ট পেনটি ৪,০৯৬ স্তরের প্রেসার সেন্সিভিটির সাথে এসেছে এবং ওজন মাত্র ১২.২ গ্রাম। এতে জেসচার নেভিগেশন সমর্থন করবে। আবার এই স্মার্ট পেনে বিদ্যমান ম্যাগনেটিক ক্লিপ-অন, ওয়্যারলেস চার্জিং বেস হিসেবে কাজ করবে। এটি পুরোপুরি চার্জ হতে সময় লাগবে মাত্র ১৮ মিনিট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.