সূর্যের আলোয় হবে ফোন চার্জ, শাওমি আনছে সোলার প্যানেল যুক্ত স্মার্টফোন

চীনের স্মার্টফোন কোম্পানি, শাওমি সর্বদাই নতুন নতুন ইনভেটিভ প্রোডাক্ট বাজারে নিয়ে আসছে। কোম্পানিটি এবার একটি বিশেষ ধরণের স্মার্টফোন লঞ্চ করবে। শাওমির এই ফোনের পিছনে থাকবে সোলার প্যানেল। আজ্ঞে হ্যাঁ, আসলে শাওমি এইধরণের একটি স্মার্টফোন ডিজাইনের পেটেন্ট করেছে যার পিছনে একটি সোলার প্যানেল থাকবে।তারা গতবছর এই পেটেন্টের জন্য WIPO এর কাছে আবদেন করেছিল।

এই ফোনে থাকতে পারে ইন ডিসপ্লে ক্যামেরা :

শাওমির পেটেন্টে এই ফোনের ডিজাইনের কিছু স্কেচ আছে, যেখানে সংকেত পাওয়া যাচ্ছে ফোনটি কেমন হবে। স্কেচ দেখে বোঝা যাচ্ছে এই ফোনে নচ থাকবেনা। এছাড়াও ফ্রন্ট ক্যামেরাও দেখা যাচ্ছেনা আবার পপ আপ সেলফিরও কোনো সংকেত নেই । এ থেকে অনুমান করা যেতেই পারে যে ফোনটি ইন ডিসপ্লে ক্যামেরার সাথে আসবে।

ফোনের USP হবে সোলার প্যানেল :

যদি ফোনের পিছনের কথা বলি তাহলে এখানে ডুয়েল রিয়ার ক্যামেরা দেখা যাচ্ছে। ফোনের পিছনে দুটো ক্যামেরার মধ্যিখানে LED ফ্ল্যাশ থাকবে। যদিও এই ফোনে কোনো ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নেই। মনে করা হচ্ছে ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মডিউল থাকতে পারে। ফোনের USP হবে পিছনে থাকা সোলার প্যানেল, যেটি ফোনের অনেকটাই জায়গা জুড়ে থাকবে।

সূর্যের তাপে হবে ফোন চার্জ :

ফোনের পিছনে সোলার প্যানেল থাকার কারণে, এই ফোনটি সৌর শক্তির মাধ্যমেও চার্জ হবে। শাওমি ছাড়াও আরও অনেক কোম্পানি সোলার চালিত স্মার্টফোনের উপর কাজ শুরু করেছে। তবে এই স্মার্টফোনটি কবে লঞ্চ হবে তা এখনও পরিষ্কার নয়।

পড়ুন : বড়ো ঘোষণা রেলমন্ত্রীর, স্টেশন বা ট্রেনে ফ্রি দেখা যাবে সিনেমা থেকে সংবাদ

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!