বাচ্চাদের জন্য বিশেষ স্মার্টফোন আনলো Xiaomi, ব্যবহার করা যাবে সিমও

আপনারা সকলেই Xiaomi কে চেনেন বড় স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে। এবার এই কোম্পানি বাচ্চাদের জন্য নিজেদের নতুন স্মার্টফোন লঞ্চ করলো। বড়দের জন্য তৈরি করা স্মার্টফোন চালানো বাচ্চাদের পক্ষে সম্ভবপর নয়। এই কারণেই, শাওমি বিশেষ প্রযুক্তি সহ কেবল বাচ্চাদের জন্য নিয়ে আসছে এই স্মার্টফোন।

এই নতুন স্মার্টফোনের নাম দেওয়া হয়েছে Qin AI Phone এবং বর্তমানে এই স্মার্টফোন চীনে ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্মে উপলব্ধ। শাওমির নিজস্ব ইউপীন ওয়েবসাইটে এই স্মার্টফোন ৩৯৯ চিনা ইয়েন দামে বিক্রি হচ্ছে যা ভারতীয় মুদ্রায় ৪,২০০ টাকার কাছাকাছি। আপনারা পাচ্ছেন দুটি রং এর বিকল্প – সাদা এবং গোলাপি।

Xiaomi Qin AI Phone স্পেসিফিকেশন:

এই স্মার্টফোনে ২৪০×২৪০ পিক্সেল এর একটি স্ক্রীন দেওয়া হয়েছে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের কাস্টমাইজড ভার্সনে এই স্মার্ট ফোন চলবে বলেই মনে করা হচ্ছে। তবে অ্যান্ড্রয়েডের কথা এখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি। এছাড়া এই স্মার্টফোনে থাকবে ওয়াইফাই এবং ব্লুটুথ সাপোর্ট। এছাড়াও এই স্মার্টফোনে ১,১৫০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারি দেওয়া হয়েছে।

ছবি থেকে দেখে মনে হচ্ছে, এই স্মার্টফোন সাধারণ স্মার্টফোনের মতো দেখতে হবে না। বরং এটি চৌকো ইটের মতো দেখতে। এই স্মার্টফোনের কোনাগুলি গোলাটে, এবং স্মার্টফোনের উপরের দিকে থাকবে স্ক্রীন। নিচের দিকে থাকবে কিছু ডাইরেকশন বাটন, যার মাধ্যমে স্মার্টফোন কন্ট্রোল করা যাবে।

ফোন করার জন্য এবং সেলুলার ডেটা ব্যবহার করার জন্য, এই স্মার্টফোনে ব্যবহার করতে পারবেন ৪জি ই – সিম। শুধু তাই নয়, এই স্মার্টফোনে একটি ভয়েস অ্যাসিস্ট্যান্ট থাকবে সাহায্য করার জন্য।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।