Redmi 10 ও Mi Pad 5 আগামী মাসে লঞ্চ হতে পারে, পেল ইন্দোনেশিয়ায় টেলিকম ও SIRIM সার্টিফিকেশন

Xiaomi Redmi 10 spotted on Indonesia Telecom SIRIM certification

Xiaomi যে Redmi 10 ও Mi Pad 5 লঞ্চের প্রস্তুতি নিচ্ছে তা আমাদের কাছে অজানা নয়। গত কয়েক মাস ধরে Mi Pad 5 ট্যাবলেটটি সম্পর্কে বিভিন্ন তথ্য সামনে আসছে। এমনকি এর ডিজাইনও সম্প্রতি ফাঁস হয়েছে। আবার Redmi 10 ফোনটিকে কয়েক সপ্তাহ আগে আমেরিকার সার্টিফিকেশন সাইট, FCC তে দেখা গিয়েছিল। তবে এখন লঞ্চের আগে Redmi 10 ও Mi Pad 5, SIRIM সার্টিফিকেশন লাভ করলো। পাশাপাশি Redmi 10 ফোনটি Indonesia Telecom (ইন্দোনেশিয়া টেলিকম)-র সবুজ সঙ্কেত পেয়েছে।

Redmi 10 কে Indonesia Telecom সার্টিফিকেশন সাইটে দেখা গেল

আজ রেডমি ১০ ফোনকে 21061119AG মডেল নম্বর সহ ইন্দোনেশিয়া টেলিকম সার্টিফিকেশন সাইটে স্পট করা হয়। এই একই মডেল নম্বর সহ ফোনটিকে SIRIM সার্টিফিকেশন সাইটেও খুঁজে পাওয়া গেছে। উল্লেখ্য রেডমি ১০ ফোনের মডেল নম্বর যে, 21061119AG তা FCC সার্টিফিকেশন সাইট আগেই নিশ্চিত করেছিল।

xiaomi-redmi-10-mi-pad-5-spotted-on-indonesia-telecom-sirim-certification-ahead-of-launch
Xiaomi, Redmi 10 ও Mi Pad 5 লঞ্চের প্রস্তুতি নিচ্ছে

FCC থেকে জানা গিয়েছিল, রেডমি ১০ ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ সিস্টেমে অপারেট হবে। আবার ফোনটি ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, এবং ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। এই ফোনের মুখ্য আকর্ষণ হবে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, এবং এটি স্যামসাংয়ের S5KJN1 (ISOCELL JN1) সেন্সর হবে।

অন্যদিকে এমআই প্যাড ৫ কেও SIRIM সার্টিফিকেশন সাইটে আজ দেখতে পাওয়া যায়। যদি এখান থেকে ট্যাবলেটটির স্পেসিফিকেশন সম্পর্কে কিছু জানা যায়নি। তবে আগের রিপোর্ট বিশ্বাস করলে, এমআই প্যাড ৫ ট্যাবে থাকবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ১০.৯৫ ইঞ্চি ডিসপ্লে। এতে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন‌্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। এতে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে, এই ক্যামেরাগুলি হতে পারে ২০ মেগাপিক্সেল ও ১৩ মেগাপিক্সেল। এতে ৮,৭০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।

উল্লেখ্য, Mi Pad 5 এর সাথে Mi Pad 5 Pro, Mi Pad 5 Lite, Mi Pad 5 Plus লঞ্চ হবে বলে জল্পনা রয়েছে। আগামী মাসেই এই ট্যাবলেট সিরিজ বাজারে পা রাখবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.