Xiaomi Redmi 7A ব্যবহারকারীদের জন্য সুখবর, এল নতুন আপডেট

Redmi 7A স্মার্টফোনের জন্য এবার আপডেট নিয়ে হাজির হল Xiaomi। এই আপডেটে কোম্পানি জুন মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ সহ ফোনটির অন্যান্য সিস্টেম লেভেলের উন্নতি ঘটিয়েছে। আপনাকে জানিয়ে রাখি গত সপ্তাহেই কোম্পানি রেডমি ৭এ এর জন্য অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১১ আপডেট এনেছিল। এদিকে নতুন এই সিকিউরিটি আপডেটের সফটওয়্যার বিল্ট ভার্সন নম্বর V11.0.2.0.QCMMIXM। এই ওটিএ আপডেটের ফার্মওয়ার সাইজ ১.৬ জিবি।

কোম্পানির ফোরাম অনুযায়ী, সিকিউরিটি বাড়ানো ছাড়া ফোনে নতুন কোনো ফিচার এই আপডেটে যুক্ত হবেনা।  ব্যবহারকারীরা এই আপডেটের নোটিফিকেশন পাবেন। এছাড়াও ফোনের সেটিং থেকেও সফটওয়্যার আপডেট চেক করে ডাউনলোড করতে পারবেন। এর জন্য ফোনের Settings section > About phone > System update অপশনে যেতে হবে।

Redmi 7A ফিচার:

এই ফোনটিতে আছে ৫.৪৫ ইঞ্চির ১৮:৯ আসপেক্ট রেশিয়র আইপিএস এলসিডি ডিসপ্লে। ডিসপ্লেটি এইচডি + (৭২০ × ১৪৪০ পিক্সেল) হবে। আবার এতে পাবেন ১.৯৫ GHZ ক্লক স্পিডের কোয়ালকম স্নাপড্রাগনের ৪৩৯ অক্টা কোর চিপসেট। ফোনটি দুটি মডেলে এসেছে, ২ জিবি র‍্যাম + ১৬ জিবি স্টোরেজ, ২ জিবি র‍্যাম+ ৩২ জিবি স্টোরেজ।

এই ফোনের পিছনে আছে ১৩ মেগাপিক্সেলের একটিমাত্র ক্যামেরা সেন্সর, সাথে থাকবে এলইডি ফ্লাশ। ক্যমেরাতে এআই ফিচার, পিডিএএফ ফাস্ট ফোকাস, এআই বিউটি, এআই ব্যাকগ্রাউন্ড ব্লার এর মতো গুরুত্বপূর্ণ ফিচার থাকছে। ফ্রন্ট ক্যামেরায় আছে ৫ মেগাপিক্সেলের সেলফি সেন্সর। এতে পাবেন ৪,০০০ mAh এর ব্যাটারি, যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।