Xiaomi Redmi 7A গ্রাহকদের জন্য সুখবর, চলে এল অ্যান্ড্রয়েড ১০ আপডেট

xiaomi-redmi-7a-receiving-android-10-based-miui-11-update

Xiaomi এর সাব ব্র্যান্ড রেডমি গতবছর তাদের মিড রেঞ্জ ফোন Redmi K20 এর আগে Redmi 7A লঞ্চ করেছিল। এই ফোনকে অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড MIUI 10 এর সাথে লঞ্চ করা হয়েছিল। তবে কোম্পানি এবার এই ফোনের জন্য নতুন আপডেট নিয়ে এল। রেডমি ৭এ এর জন্য কোম্পানি অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১১ আপডেট নিয়ে এসেছে। এই ঘটনায় অনেকেই চমকে যাবে, কারণ কোম্পানি এখনও রেডমি ৭এ এর দামি বাজেট ফোনগুলির জন্য অ্যান্ড্রয়েড ১০ বেসড আপডেট আনেনি। এমনকি জনপ্রিয় ফোন Redmi Note 7 ফোনেও এই আপডেট আসেনি।

রেডমি ৭এ এর জন্য আনা এই অ্যান্ড্রয়েড ১০ আপডেটের বিল্ট নম্বর MIUI 11.0.1.0। এর সাথে কোম্পানি মে মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ ও দিয়েছে। ব্যবহারকারীরা এই আপডেটের নোটিফিকেশন পাবেন। এছাড়াও ফোনের সেটিং থেকেও সফটওয়্যার আপডেট চেক করে ডাউনলোড করতে পারবেন। আপাতত এই নতুন আপডেট চীনে রোল আউট করা হয়েছে। তবে কিছুদিনের মধ্যেই এই আপডেট অন্যান্য দেশের জন্য আনা হবে। এমনকি কোম্পানির তরফে বলা হয়েছে অন্যান্য বাজেট ফোনের জন্য জলদি এই আপডেট নিয়ে আসা হবে।

Redmi 7A ফিচার:

ডিসপ্লে: ফোনটিতে আছে ৫.৪৫ ইঞ্চির ১৮:৯ আসপেক্ট রেশিয়র আইপিএস এলসিডি ডিসপ্লে। ডিসপ্লেটি এইচডি + (৭২০ × ১৪৪০ পিক্সেল) হবে।

প্রসেসর: এই ফোনটিতে আছে ১.৯৫ GHZ ক্লক স্পিডের কোয়ালকম স্নাপড্রাগনের ৪৩৯ অক্টা কোর চিপসেট।

র‍্যাম ও স্টোরেজ: ফোনটি দুটি মডেলে এসেছে, ২ জিবি র‍্যাম + ১৬ জিবি স্টোরেজ, ২ জিবি র‍্যাম+ ৩২ জিবি স্টোরেজ।

ক্যামেরা: ফোনের পিছনে থাকবে ১৩ মেগাপিক্সেলের একটিমাত্র ক্যামেরা সেন্সর, সাথে থাকবে এলইডি ফ্লাশ। ক্যমেরাতে এআই ফিচার, পিডিএএফ ফাস্ট ফোকাস, এআই বিউটি, এআই ব্যাকগ্রাউন্ড ব্লার এর মতো গুরুত্বপূর্ণ ফিচার থাকছে। ফ্রন্ট ক্যামেরায় আছে ৫ মেগাপিক্সেলের সেলফি সেন্সর।

ব্যাটারি: এই ফোনে আছে ৪,০০০ mAh এর ব্যাটারি, যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

অপারেটিং সিস্টেম: এই ফোনে অ্যান্ড্রয়েড ৯ পাই এর সাহায্যে তৈরি করা মিইইউআই ১০ অপারেটিং সিস্টেম আছে ।