শাওমির নতুন ফোন Redmi 8 ও Redmi 8A শীঘ্রই লঞ্চ হবে

  

কিছুদিন আগেই জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি Xiaomi চীনে Redmi Note 8 Pro লঞ্চ করেছিল। যার মুখ্য আকর্ষণ ছিল ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা। এবার কোম্পানি রেডমি ৮ সিরিজের দুটি ফোন, Redmi 8 ও Redmi 8A লঞ্চ করার পরিকল্পনা নিলো।

সম্প্রতি থাইল্যান্ডের সার্টিফিকেশন ওয়েবসাইট NBTC তে এই দুটি ফোনকে দেখা গেছে। যেখানে রেডমি ৮ এর মডেল নাম্বার এম১৯০৮সি৩১জি এবং রেডমি ৮এ এর মডেল নাম্বার এম১৯০৮সি৩কেজি । যদিও ফোন দুটি ওয়েবসাইটে দেখা গেলেও এদের ফিচার সম্পর্কে কিছু জানা যায়নি।

তবে এখনও পর্যন্ত যে যে রিপোর্ট সামনে এসেছে সেখানে বলা হয়েছে Redmi 8A ফোনে ৬.২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হবে। এই ফোন অ্যান্ড্রয়েড পাই ভিত্তিক MIUI ৯.৭.১১ অপারেটিং সিস্টেমে চলবে। ফোনটির স্টোরেজের কথা বললে এতে ৪ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ দেওয়া হবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এই ফোনের পিছনে ডুয়েল রিয়ার ক্যামেরার সাথে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে । Redmi 8 সম্পর্কে এখনও কোনো তথ্য পাওয়া যায়নি । তবে রেডমি ৮ এর থেকে এই ফোন আপগ্রেড ফিচারের সাথে উপলব্ধ হবে।

এদিকে বিশ্বের প্রথম ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ফোন Xiaomi Redmi Note 8 সিরিজ ভারতে অক্টোবরে লঞ্চ করা হবে বলে জানা গেছে।‌ এই সিরিজ দুর্দান্ত ফিচারের সাথে এতটাই কম দামে লঞ্চ করা হয়েছে যে ভারতীয় ফ্যানরা অধীর আগ্রহে অপেক্ষা করছে কবে এই ফোন ভারতে আসবে।

Redmi Note 8 দাম :

‌চীনে এই ফোনটির ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম CNY ৯৯৯ ( প্রায় ১০,১০০ টাকা), ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম CNY ১,১৯৯ ( প্রায় ১১,৩০০ টাকা) এবং তৃতীয় ভ্যারিয়েন্টের দাম (৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ) CNY ১,৩৯৯ ( প্রায় ১৪,১০০ টাকা)।

Redmi Note 8 Pro দাম :

এই ফোনটি তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। যেগুলো হলো ৬ জিবি + ৬৪ জিবি, ৬ জিবি + ১২৮ জিবি এবং ৮ জিবি + ১২৮ জিবি যাদের দাম যথাক্রমে CNY ১,৩৯৯ ( প্রায় ১৪,১০০ টাকা), CNY ১,৫৯৯ ( প্রায় ১৬,০০০ টাকা) এবং CNY ১,৭৯৯ ( প্রায় ১৮,০০০ টাকা)।

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

পড়ুন : ফোন গরম হলেই পাবেন অ্যালার্ট, অ্যান্ড্রয়েড ১০ এর আকর্ষণীয় ফিচারগুলো জানুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন