Redmi 8A vs Realme C2 : ৬ হাজার টাকার বাজেটে কে এগিয়ে

চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi কয়েকদিন আগেই ভারতে লঞ্চ করেছে Redmi 8A । এই ফোনে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে, ৫০০০ এমএএইচ ব্যাটারি, ফাস্ট চার্জিং এর মতো ফিচার দেওয়া হয়েছে। রেডমি ৮এ ফোনটি ভারত ছাড়া অন্যদেশে এখনও লঞ্চ করা হয়নি। এই ফোনটির প্রাথমিক দাম ৬,৪৯৯ টাকা। এদিকে Oppo-র সাব ব্র্যান্ড রিয়েলমি তাদের রিয়েলমি সি সিরিজের নতুন ফোন Realme C2 কিছুমাস আগে লঞ্চ করেছিল। এই ফোনের প্রাথমিক দাম ৫,৯৯৯ টাকা। আজ এই দুটি ফোনের স্পেসিফিকেশনের পার্থক্য আমরা জেনে নেবো।

দাম :

ভারতে রেডমি ৮এ দুটো ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। যার ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম হবে ৬,৪৯৯ টাকা, ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম হবে ৬,৯৯৯ টাকা।

রিয়েলমি সি ২ ফোনের ২ জিবি র‌্যাম এবং ১৬ স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৫,৯৯৯ টাকা আবার ৩ জিবি র‌্যাম এবং ৩২ স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭,৯৯৯ টাকা।

ডিসপ্লে ও ডিজাইন :

Redmi 8A ফোনে ৬.২২ ইঞ্চি এইচডি প্লাস ডট নচ ডিসপ্লে রয়েছে। যার আসপেক্ট রেশিও ১৯:৯ ও রেজুলেশন ৭২০ × ১৫২০ পিক্সেল। । ডিসপ্লেটি কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত।

Realme C2 স্মার্টফোনে ৬.১ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে আছে। যার আসপেক্ট রেশিও ১৮:৯ ও রেজুলেশন ৭২০ × ১৫৬০ পিক্সেল। ডিসপ্লের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন দেওয়া হয়েছে।

প্রসেসর, র‌্যাম ও স্টোরেজ :

রেডমি ৮এ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর আছে। ফোনটি ২ও ৩ জিবি র‌্যাম এবং 32 জিবি স্টোরেজের সাথে এসেছে। 

রিয়েলমি সি২ ফোনে পাবেন মিডিয়াটেক Helio পি ২২ প্রসেসর ও ২/৩ জিবি র‌্যাম এবং ১৬ ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ।

ক্যামেরা ও ব্যাটারি :

রেডমি ৮এ ফোনের পিছনে Sony IMX363 সেন্সর ও এফ/১.৮ অ্যাপারচারের সাথে ১২ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। আবার সামনে আছে ৮ মেগাপিক্সেল আই সেলফি ক্যামেরা। ফোনের সামনে ও পিছনের ক্যামেরা দিয়ে AI পোর্ট্রেট মোড ছবি নেওয়া যাবে।

রিয়েলমি সি২ স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। যার প্রথমটি এফ/২.২ অ্যাপারচারের সাথে ১৩ মেগাপিক্সেল এবং দ্বিতীয়টি এফ /২.২ অ্যাপারচারের সাথে ২ মেগাপিক্সেল। সেলফির জন্য এই ফোনে এফ /২.২ অ্যাপারচারের সাথে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাবেন। এছাড়াও এই ফোনে আছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি।

আরো খবর পেতে আমাদের Tech Gup App ডাউনলোড করুন।

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!