আজ ভারতে আসছে Xiaomi Redmi 9, লঞ্চের আগে জানুন দাম ও ফিচার

Redmi 9 ফোনটি Amazon এক্সক্লুসিভ প্রোডাক্ট হিসাবে ভারতে আসছে।

xiaomi-redmi-9-launch-today-in-india

আজ ভারতে লঞ্চ হবে শাওমির নতুন ফোন Redmi 9। ইতিমধ্যেই শাওমি তাদের ৯ সিরিজের বেশ কয়েকটি ফোন, Redmi Note 9 Pro Max, Redmi Note 9 Pro, Redmi Note 9, এবং Redmi 9 Prime ভারতে এনেছে। এবার বাজেট ফোন হিসাবে রেডমি ৯ কেও নিয়ে আসছে। আজ দুপুর ১২ টা থেকে অনুষ্ঠিত একটি অনলাইন লঞ্চ ইভেন্টে এই ফোনটিকে ভারতে আনা হবে। কোম্পানির সোশ্যাল মিডিয়া পেজ ও ইউটিউব চ্যানেল থেকে এই ইভেন্ট সরাসরি দেখা যাবে।

Redmi 9 ফোনটি Amazon এক্সক্লুসিভ প্রোডাক্ট হিসাবে ভারতে আসছে। কোম্পানি ইতিমধ্যেই তাদের ওয়েবসাইটে ‘নোটিফাই মি’ বাটন যুক্ত করছে। এই টিজার পেজ থেকে জানা গেছে, রেডমি ৯ ফোনটি MIUI 12 সিস্টেম, ডুয়েল রিয়ার ক্যামেরা, বড় ব্যাটারি ও বড় ডিসপ্লে ও ফাস্ট পারফরম্যান্স অফার করবে।

Redmi 9 সম্ভাব্য দাম

যদিও কোম্পানির তরফে এই ফোনের দাম এখনও জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে ভারতে রেডমি ৯ ফোনটি ১০,৯৯০ টাকা থেকে পাওয়া যাবে। এই দাম হবে ফোনটির ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের।

Redmi 9 সম্ভাব্য স্পেসিফিকেশন

টিজার পেজ থেকে অনুমান করা হচ্ছে রেডমি ৯ ফোনটি, ইতিমধ্যেই গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া Redmi 9C এর রিব্রান্ডেড ভার্সন হবে। তবে এর ক্যামেরা সেটআপ আলাদা হবে। কারণ রেডমি ৯সি ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে এসেছিল। যদিও রেডমি ৯ ফোনে ডুয়েল ক্যামেরা দেওয়া হবে।

রেডমি ৯এসি স্মার্টফোনের স্পেসিফিকেশনের কথা বললে, এতে রয়েছে ৬.৫৩ ইঞ্চির ডিসপ্লে যার, রেজুলেশন ৭২০×১৬০০ পিক্সেল। এই স্মার্টফোনে দেওয়া হয়েছে অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। সঙ্গে আপনারা পাচ্ছেন ৪ জিবি পর্যন্ত র‌্যাম, এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

এই ফোনের বিশেষত্ব হল এর ক্যামেরা সেটআপ। ফটোগ্রাফির জন্য এই ফোনে ১৩+২+২ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এছাড়া ফোনে পাবেন ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত ৫০০০ এমএএইচ এর ব্যাটারি।