১৯ শে মার্চ ভারতে লঞ্চ হবে Xiaomi Redmi Go, দাম ৫০০০ টাকার কম

চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি তাদের প্রথম অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন লঞ্চ করতে চলেছে।Redmi Go নামে আসা এই ফোনটি ১৯ শে মার্চ ভারতে লঞ্চ হবে।ভারতে সবার জন্য স্মার্টফোন এনে দিতে এই ফোনকে ৫০০০ টাকার কমে লঞ্চ করা হবে জানা গেছে।এদিকে শাওমি তাদের ফোনে আঞ্চলিক ভাষাকে প্রাধান্য দিতে চাইছে। এদিন কোম্পানির ভাইস প্রেসিডেন্ট, মনু কুমার জৈন এই ফোনের লঞ্চের খবর হিন্দিতে টুইট করেন।Redmi Go এর জন্য কোম্পানি ইতিমধ্যেই একটি মাইক্রো সাইট বানিয়েছে,যার সাহায্যে আপনি ‘নোটিফাই মি’ বাটন ব্যবহার করতে পারবেন।

Redmi Go সম্ভাব্য ফিচার :

শাওমির এই ফোনটি ৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লের সাথে লঞ্চ হবে। যার পিক্সেল রেজুলেশন হবে ৭২০ × ১২৮০ এবং আসপেক্ট রেশিও ১৬:৯ । ডুয়াল সিমের এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫ প্রসেসর ও গ্রাফিক্সের জন্য এড্রেনো ৩০৮ জিপিইউ দেওয়া হবে।এই ফোনে ১ জিবি র‌্যাম ও ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে যা মাইক্রোএসডি কার্ডের দ্বারা ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে f/২.০ অ্যাপারচারের সাথে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা দেওয়া হবে। রিয়ার ক্যামেরার সাথে এইচডিআর ও এলইডি ফ্ল্যাশ  থাকবে।এছাড়াও সেলফির জন্য  f/২.২ অ্যাপারচারের সাথে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও থাকার কথা। ফাঁস হওয়া তথ্য থেকে জানা গেছে এই ফোনে ৩০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে।কানেক্টিভিটির জন্য এই ফোনে ফোরজি এলটি,ওয়াইফাই,ব্লুটুথ,জিপিএস থাকবে।

Redmi Go দাম :

যদিও রেডমি গো এর দাম সম্পর্কে কোম্পানির তরফে কিছু জানানো হয়নি,তবে অনুমান করা হচ্ছে এই ফোনের মূল্য হবে ৪৯৯৯ টাকা।

পড়ুন : Lava 34 Super ফিচার ফোন ভারতে লঞ্চ হলো, দাম মাত্র ১৭৯৯ টাকা

Last Updated on