Samsung Galaxy A2 Core vs Redmi Go : ৬০০০ টাকার কমে কে সেরা

শাওমি তাদের প্রথম অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন Redmi Go গতমাসে ভারতে লঞ্চ করেছিল। আবার এই সপ্তাহে দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং ও অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন লঞ্চ করেছে। এই ফোনের নাম Galaxy A2 Core । ভারতে কার প্রাধান্য বেশি থাকবে এই নিয়ে শাওমি ও স্যামসাং এর লড়াই বহুদিনের। আজ আমরা এই দুই কোম্পানির অ্যান্ড্রয়েড গো স্মার্টফোনের স্পেসিফিকেশনের তুলনা করবো।

ডিসপ্লে :

ডিসপ্লের কথা বললে দুটি ফোনেই ১৬:৯ রেশিওর সাথে ৫ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। তবে Redmi Go ফোনে এইচডি ডিসপ্লের সাথে ১২৮০ x ৭২০ পিক্সেল রেজ্যুলেশন দেওয়া হয়েছে। আবার Galaxy A2 Core ফোনে qHD ডিসপ্লে আছে যার রেজ্যুলেশন ৯৬০ x ৫৪০ পিক্সেল। অর্থাৎ রেডমি গো হাই রেজ্যুলেশনের ফোন।

স্পেসিফিকেশন :

ডুয়াল সিমের Redmi Go ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫ প্রসেসর ও গ্রাফিক্সের জন্য এড্রেনো ৩০৮ জিপিইউ দেওয়া হয়েছে।এই ফোনে ১ জিবি র‌্যাম ও ৮/১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে যা মাইক্রোএসডি কার্ডের দ্বারা ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

Galaxy A2 Core ফোনে ১.৬ গিগাহার্টজ অক্টা কোর এক্সনোস ৭৮৭০ প্রসেসর, ১ জিবি র‌্যাম ও ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে। এছাড়াও ফোনটিতে পাবেন মালি T830 GPU । মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

Redmi Go ফোনে ৩০০০এমএএইচ ব্যাটারি আছে। ফোনটি অপারেটিং সিটেম হলো অ্যান্ড্রয়েড ওরিও (Go edition)।আবার Galaxy A2 Core ফোনে ২৬০০ এমএএইচ ব্যাটারি আছে। ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই (Go edition) অপারেটিং সিস্টেমের সাথে এসেছে।

ক্যামেরার কথা বললে দুটি ফোনেই ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আছে। আবার সেলফির জন্য ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

দাম :

Galaxy A2 Core ফোনটির দাম ৫২৯০ টাকা।Redmi Go ফোনের দাম শুরু হয়েছে ৪৪৯৯ টাকা থেকে।

পড়ুন : Motorola One বনাম Samsung Galaxy M30 : ১৫০০০ টাকার কমে কে সেরা

Last Updated on