সস্তায় 5G ফোন, আকর্ষণীয় ফিচারের সাথে লঞ্চ হল Xiaomi Redmi K30i

xiaomi-redmi-k30i-launched-with-snapdragon-765-soc-specifications-price

জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি Xiaomi চীনে Redmi K30i 5G ফোন লঞ্চ করলো। এটি কোম্পানির রেডমি কে ৩০ সিরিজের নতুন ফোন। রেডমি কে ৩০ আই ৫জি বাজেট রেঞ্জে বাজারে এসেছে। এই ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসর, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৩০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। আসুন Redmi K30i 5G এর দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Redmi K30i 5G দাম :

রেডমি কে ৩০ আই ৫জি ফোনটি একটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ২১,০০০ টাকা। ফোনটি নীল, লাল, বেগুনি, বেগুনি ও সাদা রঙে পাওয়া যাবে। আশা করা যায় কোম্পানি শীঘ্রই এই ফোনকে ভারতে আনবে।

Redmi K30i 5G স্পেসিফিকেশন :

রেডমি কে ৩০ এই ৫জি এর ডিজাইন পুরোপুরি Redmi K30 5G এর মত। ফোনটি পিল শেপ পাঞ্চ হোল কার্ভাড এজ ডিজাইনের সাথে এসেছে। এই ফোনে পাবেন ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। যার রেজুলেশন ১০৮০ × ২৪০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। এই ডিসপ্লের রিফ্রেশ রেটের ১২০ হার্জ। এই ফোনের সামনে ও পিছনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেক্টের দেওয়া হয়েছে।

এই ফোনে পাবেন ৩০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। রেডমি কে ৩০ আই ৫জি ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসর আছে। এতে ডুয়েল ফ্রিকোয়েন্সি জিপিএস সাপোর্ট করবে। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ পাবেন।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে চারটি ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রধান ক্যামেরা এফ/ ১.৭৯ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য ক্যামেরাগুলি হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেল সুপার ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ফোনের সামনে ২০ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল যুক্ত ডুয়েল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ফ্রন্ট ক্যামেরার সাথে AI ফিচার যুক্ত।

সিকিউরিটির জন্য এখানে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে। কানেক্টিভিটির জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫ এমএম হেডফোন জ্যাক দেওয়া হয়েছে। এই ফোনে ১২১৭ আলট্রা-লিনিয়ার স্পিকার, স্মার্ট পিএ লাউডস্পিকার এবং হাই-রেজো অডিও সাপোর্ট করে।