Redmi Note 7, Note 7S ব্যবহার করেন? আপনার জন্য সুখবর

  

চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি Redmi Note 7 এবং Redmi Note 7S ব্যবহারকারীদের জন্য সুখবর দিলো। দুটি ফোনই ভারতে ব্যাপক জনপ্রিয়। বছরের শুরুতেই কোম্পানি ভারতে রেডমি নোট 7 ও নোট 7 প্রো লঞ্চ করে। এরপর কোম্পানি রেডমি নোট 7 এস নিয়ে আসে।

এবার এই দুই ফোনের জন্য MIUI V10.3 আপডেট নিয়ে এলো কোম্পানি। এছাড়াও এই আপডেটে আগস্ট মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ ও পাওয়া যাবে। নতুন এই আপডেটের সাইজ হবে 382 এমবি। যার ফার্মওয়্যার ভার্সন MIUI V10.3.7.0.PFGINXM ।

নতুন এই আপডেটে ফোনের সিকিউরিটি বাড়ানো ছাড়াও ‘ অপ্টিমাইজেশন লক স্ক্রিন পকেট মোড’ এর উপর কাজ করা হয়েছে। নতুন এই আপডেট ডাউনলোড করার জন্য আপনার ফোনের Settings > About Phone > Software Update এ যান। তবে এর আগে অবশ্যই আপনার ফোনের ডেটা ব্যাকআপ নিয়ে রাখবেন।

Redmi Note 7 :

রেডমি নোট 7 ফোনে 6.3 ইঞ্চি ফুল এইচডি প্লাস LTPS ডিসপ্লে দেওয়া হয়েছে,যার আসপেক্ট রেশিও হলো 19.5:9 এবং স্ক্রিন রেজোলিউশন 1080 × 2340 পিক্সেল।স্ক্রিনের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ও 2.5ডি কার্ভাড গ্লাস আছে। এই ফোন 2.2 গিগাহার্টজ স্ন্যাপড্রাগন 660 অক্টা কোর প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে। ফোনটি 3 জিবি ও 4 জিবি র‍্যামের সাথে এসেছে। এছাড়াও ফোনে 32 জিবি ও 64 জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরার দেওয়া হয়েছে।যার প্রাথমিক ক্যামেরাটি 12 মেগাপিক্সেলের(এফ/1.8 অ্যাপারচার) এবং দ্বিতীয়টি LED ফ্লাশের সাথে 2 মেগাপিক্সেলের।আবার সেলফির জন্য 13 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। ফোনটিতে কুইক চার্জ প্রযুক্তি যুক্ত 4,000 এমএএইচ ব্যাটারি রয়েছে।

Redmi Note 7S :

ডুয়াল সিমের এই ফোনে 6.3 ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিসপ্লের সুরক্ষার জন্য কার্র্নিং গরিলা গ্লাস 5 আছে। এছাড়াও এই ফোনে পাবেন স্ন্যাপড্রাগন 660 প্রসেসর, 3 ও 4 জিবি র‌্যাম, 32 ও 64 জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ 256 জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির কথা বললে এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। যার প্রাথমিক সেন্সর 48 মেগাপিক্সেল এবং সেকেন্ডারি সেন্সর 5 মেগাপিক্সেল। সেলফির জন্য এই ফোনে পাবেন 13 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফ্রন্ট ক্যামেরার সাথে AI পোর্ট্রেট মোড দেওয়া হয়েছে। Redmi Note 7S ফোনে ফাস্ট চার্জিং প্রযুক্তির সাথে 4000mAh ব্যাটারি দেওয়া হয়েছে।

পড়ুন : Redmi Note 7S রিভিউ: ক্যামেরা ও ব্যাটারি দুর্দান্ত, তবে…

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন