Redmi Note 7 Pro বনাম Motorola One: ১৩৯৯৯ টাকায় কে ভালো

মটোরোলা সোমবার ভারতে দুটি বাজেট ফোন লঞ্চ করেছে যেগুলি হলো Moto G7 এবং Moto One । মিড রেঞ্জে আসার জন্য ফোন গুলি শাওমি থেকে রিয়েলমির সম্প্রতি লঞ্চ হওয়া ফোন গুলোকে ভালো মতোই টক্কর দেবে বলে মনে করা হচ্ছে।ভারতে Moto G7 এর দাম ১৬৯৯৯ টাকা এবং Moto One এর দাম ১৩৯৯৯ টাকা। বিভিন্ন ই -বিপণন সাইট ছাড়াও অফলাইনে ফোন দুটিকে পাওয়া যাবে।

অন্যদিকে শাওমি গত মাসে ভারতে লঞ্চ করেছিল Redmi Note 7 Pro ফ্ল্যাগশিপ ফিচার বাজেট ফোন। এই ফোনের মুখ্য ফিচার হলো ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনটির প্রাথমিক দাম শুরু হয়েছে ১৩৯৯৯ টাকা থেকে। আজ আমরা Redmi Note 7 Pro ও Motorola One এর তুলনামূলক আলোচনা করবো।

ডিজাইন ও ডিসপ্লে :

Redmi Note 7 Pro মেটাল ইউনিবডি ডিজাইনের সাথে লঞ্চ হয়েছে।এছাড়াও ফোনটিতে ব্যাক গ্লাস প্যানেল কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন আছে। এই ফোনে ছোট নচের সাথে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস LTPS ডিসপ্লে দেওয়া হয়েছে,যার আসপেক্ট রেশিও হলো ১৯.৫:৯ এবং স্ক্রিন রেজোলিউশন ১০৮০×২৩৪০ পিক্সেল।

Motorola One ফোনে ২.৫ দি কর্নিং গরিলা গ্লাসের সাথে প্রিমিয়াম ডিজাইন দেওয়া হয়েছে। ফোনটি জনপ্রিয় নচ ফিচারের সাথে লঞ্চ হয়েছে।ডুয়াল সিমের এই ফোনে ৬.২৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে।যার স্ক্রিন রেজল্যুশন ১০৮০ x ২২৭০ এবং আসপেক্ট রেশিও ১৯:৯।

পারফরমেন্স :

রেডমি নোট ৭ প্রো ফোন ২.০ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৬৭৫ অক্টা কোর প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে।ফোনটি ৪ জিবি ও ৬ জিবি র‍্যামের সাথে এসেছে।এছাড়াও ফোনে ৬৪ জিবি ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে।

প্রসেসর, র‍্যাম ও স্টোরেজের কথা বললে Motorola One ফোনে পাবেন স্ন্যাপড্রাগন ৬৩২ চিপসেট, ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ।

ক্যামেরা ও ব্যাটারি :

Redmi Note 7 Pro এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরার দেওয়া হয়েছে।যার প্রাথমিক ক্যামেরাটি Sony IMX586 সেন্সরের সাথে ৪৮ মেগাপিক্সেলের(এফ/১.৮ অ্যাপারচার) এবং দ্বিতীয়টি LED ফ্লাশের সাথে ৫ মেগাপিক্সেলের।আবার সেলফির জন্য ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে।ফোনটিতে কুইক চার্জ প্রযুক্তি যুক্ত ৪০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

ক্যামেরার কথা বললে Motorola One ফোনে পাবেন ডুয়াল রিয়ার ক্যামেরা। যার প্রথমটি ১২ মেগাপিক্সেল( এফ/১.৮ অ্যাপারচার)এবং দ্বিতীয়টি ৫ মেগাপিক্সেল (এফ/২.২ অ্যাপারচার)।সেলফির জন্য এই ফোনে আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।ফোনটিতে টার্বো ফাস্ট চার্জিং সহ ৩০০০ এমএএইচ ব্যাটারি আছে।

আমাদের মতামত :

আপনি পরিষ্কার বুঝতে পারছেন রেডমি মটোরোলার থেকে সব বিভাগেই এগিয়ে।তবে আপনি যদি অ্যান্ড্রয়েডের মজা নিতে চান অবশ্যই Motorola One ফোন নিন।

পড়ুন : Redmi Note 7 বনাম Realme 3 : কোন ফোনটি আপনার জন্য ভালো হবে