Redmi ও Poco-র এই ফোনগুলি পাবে না MIUI 12.5 Enhance Edition আপডেট, দেখুন তালিকা

Redmi ও Poco-র ৭টি স্মার্টফোন এমআইইউআই ১২.৫ এনহ্যান্স এডিশনের আপডেট পাবে না

xiaomi-redmi-poco-smartphones-will-not-get-miui-12-5-enhanced-edition-update-check-list

গত ফেব্রুয়ারিতে Xiaomi গ্লোবাল মার্কেটের জন্য তাদের নিজস্ব কাস্টম স্কিন MIUI-এর 12.5 ভার্সন ঘোষণা করে। এর কয়েক সপ্তাহ পর চীনা টেক জায়ান্ট সংস্থাটির তরফে, এই ভার্সনের একটি এনহ্যান্স এডিশন চালু করার (তৃতীয় প্রান্তিকের দিকে) কথাও বলা হয়। সেক্ষেত্রে ইতিমধ্যেই MIUI 12.5 Enhance Edition (এমআইইউআই ১২.৫ এনহ্যান্স এডিশন)-র আপডেট Redmi Note 10S মডেলসহ এদেশের বেশ কয়েকটি Xiaomi স্মার্টফোনে উপলব্ধ হয়েছে; ইউজাররা পেয়েছেন ফোকাসড অ্যালগরিদম, অ্যাটমাইজড মেমরি, লিকুইড স্টোরেজ, স্মার্ট ব্যালেন্স ইত্যাদি নতুন ফিচার। এছাড়া Xiaomi আগেই নিশ্চিত করেছে যে, Poco স্মার্টফোনের‌ জন্যও নতুন ওএস ভার্সনের আপডেট আসবে। কিন্তু এখন, মানে বছরের শেষদিকে পৌঁছে তারা এই আপডেট সম্পর্কে আগ্রহী কিছু ইউজারকে নিরাশ করার মত পদক্ষেপ নিয়েছে।

আসলে সম্প্রতি Xiaomi, MIUI 12.5 Enhance Edition-র আপডেট পাবেনা এমন কিছু ডিভাইসের তালিকা প্রকাশ করেছে। সেক্ষেত্রে হাতেগোনা কয়েকটি স্মার্টফোন মডেলের নামই উক্ত তালিকায় উপলব্ধ হয়েছে বটে, তবে এটি যে Xiaomi-র এই ফোনগুলির ইউজারদের জন্য মোটেও ইতিবাচক খবর নয় – তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। চলুন, এখন দেখে নিই কোন কোন ফোনে মিলবে না MIUI 12.5 Enhance Edition-র আপডেট।

এই ফোনের ইউজাররা MIUI 12.5 Enhance Edition-র আপডেট থেকে বঞ্চিত থাকবেন

১. Redmi Note 7 Pro,
২. Redmi Note 7S,
৩. Redmi Note 7,
৪. Redmi 7,
৫. Redmi Y3,
৬. Redmi 7A.
৭. Poco F1

সংস্থার মতে, তাদের এবং পোকো (Poco)-র কর্তৃক গত তিন বছরে লঞ্চ হওয়া বেশিরভাগ স্মার্টফোনেই এমআইইউআই ১২.৫ এনহ্যান্স এডিশনের আপডেট আসবে। কেবল উক্ত ৭টি স্মার্টফোনই এই আপডেট পাবে না। সেক্ষেত্রে কিছু ক্রেতা বিষয়টির জন্য অসন্তুষ্ট হতে পারেন, কারণ এই সমস্ত ফোনগুলি কয়েক বছর আগেই লঞ্চ হয়েছিল। তাছাড়া, প্রিমিয়াম ডিভাইস নির্মাতা অ্যাপল (Apple) বা অন্যান্য ব্র্যান্ডগুলিও পাঁচ থেকে ছয় বছরের পুরনো স্মার্টফোনে নতুন সফ্টওয়্যার আপডেট সরবরাহ করছে। তাই শাওমির আকস্মিক পদক্ষেপটি মোটেও সবাই মেনে নিতে পারছে না।

এমাসের শেষে ভারতে আসছে নতুন Redmi Note 11T ফোন

উল্লেখ্য, চলতি মাসের শেষে শাওমি ভারতে Redmi Note 11T নামের (Redmi Note 11-এর রিব্র্যান্ডেড সংস্করণ) একটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আগামী ৩০শে নভেম্বর একটি অনলাইন ইভেন্টে এটির ওপর থেকে পর্দা সরবে। ফিচারের কথা বললে, আসন্ন ফোনটি ফুলএইচডি+ ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর সহ আসবে।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.