২৪ এপ্রিল ভারতে লঞ্চ হবে Xiaomi Redmi Y3

চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি ঘোষণা করেছে তাদের Redmi Y3 ২৪ এপ্রিল ভারতে লঞ্চ করা হবে। এই ফোনে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকবে।কোম্পানির দাবি অনুযায়ী ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সাথে এটি হবে ভারতে লঞ্চ হওয়া সবচেয়ে সস্তা ফোন।

এই ফোনে স্ন্যাপড্রাগন ৭ সিরিজের প্রসেসর দেওয়া হতে পারে। আপনাদের জানিয়ে রাখি এই ফোনে অপারেটিং সিস্টেম হিসাবে থাকবে অ্যান্ড্রয়েড ৯ পাই।এছাড়াও ফোনটিতে পাবেন ৪০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনটি Redmi Y2 এর আপগ্রেডে ভার্সন হবে। আপাতত Redmi Y3 সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি।

এর আগে Redmi Y2 স্মার্টফোনটি ৩৮০০ এমএএইচ ব্যাটারির সাথে লঞ্চ হয়েছিল।এই স্মার্টফোনে ১৩ এবং ৫ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে।৫.৯৯ ইঞ্চির এই ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ৮ ওরিও দেওয়া হয়েছে। Redmi Y2 তে স্ন্যপড্রাগন ৬২৫ প্রসেসর চিপসেট ব্যবহৃত হয়েছে।

এছাড়াও সম্প্রতি এক রিপোর্টে জানা গেছে কোম্পানি আরো একটি স্মার্টফোন লঞ্চ করার জন্য তোড়জোড় শুরু করেছে। এই ফোনটি হলো Xiaomi Redmi 7A । রিপোর্টে বলা হয়েছে Redmi Y3 আগে লঞ্চ হবে ,এরপর Xiaomi Redmi 7A লঞ্চ করা হবে।এই দুটি ফোন একসাথে ভারতে আসবে।

পড়ুন : Samsung Galaxy A60 এবং Galaxy A40s শক্তিশালী ব্যাটারির সাথে লঞ্চ হলো