এবার Xiaomi Mi A3 এর জন্য এল অ্যান্ড্রয়েড ১০ আপডেট, এভাবে ডাউনলোড করুন

চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi তাদের অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন Mi A3 এর জন্য অ্যান্ড্রয়েড ১০ রোল আউট করলো। গতমাসেই এই আপডেট এনেছিল কোম্পানি, তবে ইনস্টলে সমস্যা দেখা দেওয়ায় সেই আপডেট বন্ধ করে দেওয়া হয়। এরআগে শাওমি জানিয়েছিল মি এ ৩ এর জন্য আপডেট ফেব্রুয়ারী মাসে আনা হবে। তবে করোনা ভাইরাসের কারণে সেই আপডেট পিছিয়ে দেওয়া হয়।

Mi A3 এর জন্য আনা এই নতুন আপডেটের সফটওয়্যার ভার্সন 11.0.7.0.QFQMIXM নামে রোল আউট করা হয়েছে, এর ফাইল সাইজ ১.৩ জিবি। ব্যবহারকারীরা ফোনের সেটিং থেকে গিয়ে এই আপডেট ডাউনলোড করতে পারবে। তবে আপডেট করার আগে অবশ্যই ডেটা ব্যাকআপ নিয়ে রাখবেন। এবার ফোনটি ওয়াই-ফাই এর সাথে কানেক্ট রাখবেন।

Android 10 আপডেট পাওয়ার পর স্মার্টফোনের পারফরম্যান্স ও জেসচার বদলে যাবে। এছাড়াও ফোনে সিস্টেম ওয়াইড ডার্ক মোড ফিচার, নেভিগেশন জেসচার, প্রাইভেসি বাড়ানো, উন্নত ডিজিটাল ওয়েলবিং এর মত ফিচার যুক্ত হবে।

Xiaomi Mi A3 স্পেসিফিকেশন :

অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমের সাথে আসা মি এ ৩ ফোনে ৬.০৮ ইঞ্চি এইচডি প্লাস এমোলেড ডিসপ্লে আছে। যার রেজ্যুলেশন ৭২০ × ১৫২০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯:৯ । এই ফোনের ডিসপ্লের উপরে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন দেওয়া হয়েছে। ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে এই ফোনে পাবেন ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ। আগেই বলেছি এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর দেওয়া হয়েছে।

ক্যামেরার কথা বললে Mi A3 ফোনের পিছনে তিনটি ও সামনে একটি ক্যামেরা আছে। পিছনের ক্যামেরার কথা বললে পাবেন এফ/ ১.৭৯ অ্যাপারচারের সাথে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ওয়াইড এঙ্গেল লেন্সের সাথে ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ডেপ্থ সেন্সরের জন্য ২ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফির জন্য এই ফোনের সামনে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এছাড়াও এই ফোনে পাবেন ৪,০৩০ এমএএইচ ব্যাটারি।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।