Redmi Note 7 Pro এর জন্য জুন মাসের সিকিউরিটি আপডেট আনলো শাওমি

Xiaomi তাদের জনপ্রিয় ফোন Redmi Note 7 Pro এর জন্য নতুন আপডেট আনলো। কোম্পানি এই ফোনের জন্য জুন ২০০২০ এর সিকিউরিটি প্যাচ নিয়ে এসেছে। মনে রাখবেন এই আপডেটে নতুন কোনো ফিচার ফোনে যুক্ত হবেনা। আপাতত এই আপডেট কেবল ভারতীয় রেডমি নোট ৭ প্রো গ্রাহকদের জন্য আনা হয়েছে।

নতুন এই আপডেটের সফটওয়্যার বিল্ট ভার্সন নম্বর হবে V11.0.10.0.PFHINXM। এই আপডেটের সাইজ ১.৯ জিবি। শাওমি ফোরাম অনুযায়ী, এই আপডেটে ফোনের কিছু বাগ ফিক্স করা হয়েছে এবং সিকিউরিটি বাড়ানো হয়েছে। আপাতত এই আপডেট অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড এমআইইউআই ১১ ইন্টারফেসের উপর পাবে। যদিও কোম্পানির তরফে জানানো হয়েছে জলদি সমস্ত Redmi Note 7 Pro এর জন্য অ্যান্ড্রয়েড ১০ আপডেট আনা হবে।

শাওমি OTA আপডেট হিসাবেই এই অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ আনবে। এই আপডেট ধীরে ধীরে সমস্ত ইউজার পেয়ে যাবেন। আশা করা যায় ইউজাররা একটি নোটিফিকেশন পাবেন। এছাড়াও Settings > Software Update মেনুতে গিয়ে নতুন আপডেট এসেছে কিনা তা চেক করা যাবে।

Redmi Note 7 Pro স্পেসিফিকেশন :

এই ফোনে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস LTPS ডিসপ্লে দেওয়া হয়েছে,যার আসপেক্ট রেশিও হলো ১৯.৫:৯ এবং স্ক্রিন রেজোলিউশন ১০৮০ × ২৩৪০ পিক্সেল।স্ক্রিনের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ৫ আছে। এই ফোন ২.০ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৬৭৫ অক্টা কোর প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে। ফোনটি ৪ জিবি ও ৬ জিবি র‍্যামের সাথে এসেছে।এছাড়াও ফোনে ৬৪ জিবি ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরার দেওয়া হয়েছে।যার প্রাথমিক ক্যামেরাটি Sony IMX586 সেন্সরের সাথে ৪৮ মেগাপিক্সেলের(এফ/১.৮ অ্যাপারচার) এবং দ্বিতীয়টি LED ফ্লাশের সাথে ৫ মেগাপিক্সেলের।আবার সেলফির জন্য ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। ফোনটিতে কুইক চার্জ প্রযুক্তি যুক্ত ৪,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।