Xiaomi লঞ্চ করলো Seconds Smart Clock, থার্মোমিটারেরও কাজ করবে

xiaomi-seconds-smart-clock-thermometer-and-hygrometer-launched

বর্তমানে Xiaomi, ভারতের এক নম্বর স্মার্টফোন ব্র্যান্ড। সাশ্রয়ী মূল্যে ডিভাইসে অধিক ফিচার এবং স্পেসিফিকেশন দেওয়ার জন্য সংস্থাটি, একাংশ মানুষের পছন্দের তালিকায় থাকে। তবে স্মার্টফোনের পাশাপাশি টিভি, হেডফোন, স্মার্ট ব্যান্ড এবং আরো অন্যান্য ইলেকট্রনিক্স গ্যাজেটের জন্যেও বেশ জনপ্রিয় শাওমি। মাস দুয়েক আগেই সংস্থাটি ইলেকট্রনিক পাম্পার (হাওয়া ভরা মেশিন) এনেছিল।

গতকাল অর্থাৎ শনিবার, Xiaomi ইউপিন (Youpin) প্ল্যাটফর্মের অধীনে একটি আকর্ষণীয় প্রোডাক্ট লঞ্চ করেছে, যার নাম – Seconds Smart Clock, Thermometer, এবং Hygrometer। এর দাম রাখা হয়েছে প্রায় ১,৫৩৫ টাকা। নাম থেকেই এই প্রোডাক্টটি সম্পর্কে আন্দাজ করা যায়, এটি একটি স্মার্ট ক্লক যা হাইড্রোমিটার এবং থার্মোমিটার হিসাবেও ব্যবহার করা যাবে।

প্রথমেই বলে রাখি, শাওমির এই ‘সেকেন্ড স্মার্ট ক্লক’ প্রোডাক্টটিতে ইলেকট্রনিক ইঙ্ক (কালি) স্ক্রিন রয়েছে, যা এর কাগজের মতো ডিসপ্লে টেক্সচারের সাথে সংলগ্ন থাকে এবং স্বল্প শক্তি খরচ করে। এই গ্যাজেটটিকে একটি ভালো স্মার্ট অ্যালার্ম ঘড়ি, একটি বাটন টাইমার হিসেবে ব্যবহার করা যাবে। স্টার্ট টাইমার ফাংশনটিতে সময় গণনা করার দুটি উপায় রয়েছে – আপ এবং ডাউন।

অন্যদিকে এটির হাইড্রোমিটার টেকনোলজি, তাপমাত্রা এবং আর্দ্রতার সূক্ষ্মতম পরিবর্তন সহজেই পর্যবেক্ষণ করতে পারে। অন্যান্য স্পেসিফিকেশনের কথা বললে এই স্মার্ট ক্লকটিতে ব্লুটুথ কানেকটিভিটি রয়েছে। এছাড়াও আছে একটি বিল্ট-ইন RTC ক্লক চিপ এবং ব্যাকআপ ব্যাটারি। এই ব্যাটারিটি সক্রিয় থাকলে স্মার্ট ক্লকটি নির্ভুল সার্ভিস দেবে। এছাড়া, ইউজাররা সহজেই তাদের স্মার্টফোনের MIJIA অ্যাপ্লিকেশনটির মাধ্যমে এটি পরিচালনা করতে পারবেন। এই প্রসঙ্গে বলে রাখি, এই MIJIA অ্যাপ্লিকেশনটির মাধ্যমে, আপনি আপনার বাড়ির এসি কন্ট্রোল করতে পারবেন। শুধু তাই নয় এটি বাড়ির অন্যান্য স্মার্ট ডিভাইসের সাথে লিঙ্ক করা যাবে।