রেডমি প্রেমী ? আপনার জন্য আছে খারাপ খবর

কম দামে অত্যাধুনিক ফিচারের ফোন উপহার দেওয়ার জন্য চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi কয়েকবছর ধরে ভারতে স্মার্টফোন বিক্রির দিক থেকে শীর্ষে আছে। তবে এই মুহূর্তে বাজারে বাজেট ফোন তৈরীতে প্রতিযোগিতা তুঙ্গে। রিয়েলমি থেকে অনার এখন রেডমির কড়া প্রতিদ্বন্দ্বী হয়ে উঠে আসছে। আর এরফলেই রেডমি ফোনের বিক্রি কমছে।

সম্প্রতি কাউন্টারপয়েন্ট থেকে করা একটি সমীক্ষায় দেখা গেছে এই বছরের প্রথম কোয়ার্টারে রেডমি ভারতের স্মার্টফোন বাজারের 29 শতাংশ দখল করে বসে আছে। আপনাদের জানিয়ে রাখি গতবছরে রেডমি 31 শতাংশ বাজার দখল করেছিল। যদিও তারাই এখনো ভারতের এক নাম্বার স্মার্টফোন ব্র্যান্ড। রেডমির পরেই আছে দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung। তাদের দখলে আছে 23 শতাংশ মার্কেট। প্রথম দুজনের থেকে অনেক পিছিয়ে Vivo 12 শতাংশ বাজার দখল করে তৃতীয় স্থানে আছে।

এদিকে আরেকটি রিপোর্টে জানা গেছে Redmi Note 7 সিরিজ প্রথম কোয়ার্টারে 1 মিলিয়ন ইউনিট বিক্রি হয়েছে। মূলত এই সিরিজের দুটো স্মার্টফোন, Note 7 এবং Note 7 Pro কোম্পানি গতমাসে লঞ্চ করেছিল। অন্যদিকে স্যামসাং এর A সিরিজের 2 মিলিয়ন ইউনিট ভারতে এসেছে। আবার কোম্পানির M সিরিজ ও খুব একটা পিছিয়ে নেই।

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

পড়ুন : রেডমিকে টেক্কা দিতে ৬৯৯৯ টাকায় নচের সাথে লঞ্চ হলো এই ফোন

খবরটি ভালো লাগলে শেয়ার করুন

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন