আজ ভারতে আসছে Mi Band 5, Mi Watch Revolve সহ একঝাঁক প্রোডাক্ট

xiaomi-smarter-living-event-2021-mi-band-5-mi-watch-revolve-coming-in-india-today

Xiaomi আজ ভারতে আয়োজন করেছে Smarter Living 2021 ইভেন্ট। এই ইভেন্টে কোম্পানি একাধিক গ্যাজেটকে ভারতে আনবে। যার মধ্যে Mi Band 5, Mi Watch Revolve, Mi Smart Speaker অন্তর্ভুক্ত থাকবে। এছাড়াও শাওমি আরও কিছু ইন্টারনেট অফ থিংকস (IoT) প্রোডাক্ট আজ লঞ্চ করবে বলে অনুমান করা হচ্ছে। এই ইভেন্ট দুপুর ১২ টায় শুরু হবে। Amazon ইতিমধ্যেই মি ব্যান্ড ৫ এর জন্য ডেডিকেটেড পেজ তৈরী করেছে। এছাড়াও Mi.com সাইটে শাওমির নতুন ফিটনেস ব্যান্ড, স্পিকার ও প্রথম স্মার্টওয়াচ এর জন্য Notify Me বাটন দেওয়া হয়েছে। শাওমি স্মার্টার লিভিং ২০২১ ইভেন্ট কোম্পানির ওয়েবসাইট ছাড়া, ইউটিউব চ্যানেল থেকে দেখা যাবে। এছাড়াও আমাদের ওয়েবসাইট থেকেও এই ইভেন্ট সরাসরি দেখতে পাবেন।

Mi Band 5, Mi Watch Revolve ও Mi Smart Speaker এর সম্ভাব্য দাম

জানা গেছে শাওমি মি ব্যান্ড ৫ এর এমআরপি হবে ২,৯৯৯ টাকা এবং মি ওয়াচ রেভলভ এর এমআরপি হবে ১০,৯৯৯ টাকা। আশা করা যায় এর সেলিং প্রাইজ আরও কম হবে। এদিকে মি স্মার্ট স্পিকারের দাম হতে পারে ৫,০০০ টাকার কাছাকাছি।

Mi Watch Revolve এর সম্ভাব্য স্পেসিফিকেশন

মি ওয়াচ রিভলভ আসলে চীনে লঞ্চ হওয়া Mi Watch Color এর রিব্রান্ডেড ভার্সন হবে। এতে গোলাকার ১.৩৯ ইঞ্চি এমোলেড ডিসপ্লে থাকতে পারে। যার পিক্সেল রেজুলেশন হবে ৪৫৪ x ৪৫৪। এতে ৪২০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে, যা ১৪ দিনের দীর্ঘ ব্যাটারি লাইফ অফার করবে। এটি অ্যান্ড্রয়েড ৪.৪ এর ওপরের সমস্ত সিস্টেমে কাজ করবে। এটি ৫ এটিএম (৫০ ফুট) জল রোধী ডিভাইস হিসাবে আসবে।

Mi Band 5 এর স্পেসিফিকেশন

মি ব্যান্ড ৫ ইতিমধ্যেই চীন সহ গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে। এতে আপনারা পাচ্ছেন ১.১ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। এটি একটি মোনোকালার ডিসপ্লে যার রেজুলেশন ১২৬×২৯৪ পিক্সেল। ডিসপ্লে প্রোটেকশনের জন্য এতে আছে ২.৫ডি টেম্পার গ্লাস। শাওমির নতুন ব্যান্ডের আপনারা ১১টি স্পোর্টস মোড পেয়ে যাবেন, যেখানে Mi Band 4-এ ছিল ৬টি স্পোর্টস মোড। এতে থাকা স্লিপিং মোড ফিচারের মাধ্যমে আপনারা নিজের ঘুম ট্র্যাক করতে পারবেন। এই ব্যান্ডে ১০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারী দেওয়া হয়েছে এবং কোম্পানির তরফ থেকে দাবি করা হয়েছে এই ব্যাটারি আপনাকে ১৪ দিনের ব্যাকআপ দেবে।

Mi Smart Speaker এর সম্ভাব্য স্পেসিফিকেশন

মনে হচ্ছে মি স্মার্টার স্পিকার, চীনে লঞ্চ হওয়া XiaoAI Speaker Art এর রিব্রান্ডেড ভার্সন হবে।  এতে গুগল অ্যাসিস্ট্যান্ট বা অ্যামাজন অ্যালেক্সা সাপোর্ট থাকতে পারে। এতে ডিটিএস সাউন্ড এর সাথে ২.৫ ইঞ্চি স্পিকার দেওয়া হতে পারে। কানেক্টিভিটির জন্য এতে থাকতে পারে ওয়াই-ফাই ৫ ও ব্লুটুথ ৪.২।