ভারতে নতুন রেকর্ড Xiaomi-র! একদিনে বিক্রি করলো ১০ লাখের বেশি ফোন

ভারতীয় অফলাইন মার্কেটে নতুন রেকর্ড গড়লো শাওমি। কোম্পানি আজ টুইট করে এই খবর জানিয়েছে যে, তারা অফলাইনে একদিনে ১০ লাখের বেশি স্মার্টফোন বিক্রি করতে সক্ষম হয়েছে। আমরা জানি অনলাইনে Xiaomi সবসময় এগিয়ে থাকে। তবে গত ১০ জানুয়ারি কোম্পানি অফলাইন মার্কেটেও ১০ লাখের বেশি স্মার্টফোন বিক্রি করে সারা ফেলে দিয়েছে।

কোম্পানির তরফে মঙ্গলবার একটি বিবৃতিতে জানানো হয়েছে, গতবছরের তুলনায় এবছরে অফলাইনে কোম্পানির বিক্রি বেড়েছে ৭০ শতাংশ। এর সাথে উৎসবের মরসুমগুলোতে কোম্পানির বিক্রি ৫০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। শুধু তাই নয়, মি টিভির বিক্রি ও এবছরে ৪০০ গুন্ বেড়েছে বলে জানিয়েছে কোম্পানি।

শাওমি ইন্ডিয়ার প্রধান-অফলাইন অপারেশন, সুনোমি বেবি জানিয়েছেন, ‘শাওমি ২০১৭ সালের প্রথম কোয়ার্টারে অফলাইন মার্কেটে পা রেখেছিলো এবং এই বছর আমরা আমাদের অ্যানিভার্সারিতে বিশেষ কিছু করার সিদ্ধান্ত নিয়েছিলাম। পুরো অফলাইন টিম এবং সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট টিম বেশ কয়েক সপ্তাহ ধরে কঠোর পরিশ্রম করেছিল, যার কারণে আমরা অফলাইন স্পেসে একটি নতুন রেকর্ড তৈরি করে, এক দিনে এক মিলিয়নেরও বেশি স্মার্টফোন বিক্রি করতে সক্ষম হয়েছি।’

গত পাঁচ বছরে ভারতে বিরাট বৃদ্ধি পেয়েছে শাওমির মার্কেট। ভারতীয় স্মার্টফোন মার্কেটে এখন সবার উপরে আছে এই চীনা স্মার্টফোন কোম্পানিটি। এইমুহূর্তে কোম্পানির ভারতে ২,৫০০ টিরও বেশি এমআই স্টোর রয়েছে, ৭৫টিরও বেশি এমআই হোমস এবং ২০টিরও বেশি স্টুডিও রয়েছে। শুধু তাই নয়, ভারতের বিভিন্ন শহরে কোম্পানি ৭,০০০ এর বেশি পার্টনার স্টোর ও খুলেছে।

খবরটি ভালো লাগলে শেয়ার করুন

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন