স্মার্টফোনের পর Xiaomi ভারতে আনছে RedmiBook সিরিজের ল্যাপটপ, থাকতে পারে AMD ও Intel প্রসেসর

xiaomi-teased-redmibook-laptop-launch-in-india-soon
ভারতে RedmiBook ল্যাপটপ আনছে Xiaomi

গতকালই ভারতে লঞ্চ হয়েছে Redmi Note 10 সিরিজের প্রথম 5G ফোন Redmi Note 10T 5G। তবে একদিন যেতে না যেতেই ভারতে নতুন ল্যাপটপ আনার কথা নিশ্চিত করেছে Xiaomi (শাওমি)। সংস্থাটি সম্প্রতি RedmiBook (রেডমিবুক) ল্যাপটপের টিজার প্রকাশ করেছে। ওই টিজার ভিডিও থেকে স্পষ্ট হয়েছে যে, আসন্ন ল্যাপটপ মডেলগুলি ব্র্যান্ডের রেডমি স্মার্টফোন, পাওয়ার ব্যাংক, অডিও ডিভাইস, স্মার্ট টিভি এবং ফিটনেস ব্যান্ডের পাশাপাশি বিরাজ করবে। যদিও এখন প্রোডাক্টটির সুনির্দিষ্ট কোনো বিবরণ প্রকাশ করা হয়নি।

ভারতে RedmiBook ল্যাপটপ আনছে Xiaomi

শাওমি গতবছর Mi Notebook সিরিজের সাথে ভারতীয় ল্যাপটপ মার্কেটে পা রেখেছিল। ইতিমধ্যেই Mi NoteBook সিরিজের বেশ কয়েকটি ল্যাপটপ ভারতে লঞ্চ হয়েছে। যদিও Redmi ব্র্যান্ডের অধীনে এখনও কোনো ল্যাপটপ শাওমি এদেশে আনেনি। তবে এখন শাওমি ইন্ডিয়ার চিফ অপারেটিং অফিসার মুরালিকৃষ্ণন, ব্র্যান্ডের Redmi Note 10T 5G ফোনের ঘোষণার সময় রেডমিবুকের আগমনের টিজার প্রকাশ করেছেন। এই ল্যাপটপটি ইউজারদের জীবনযাত্রাকে পরিপূর্ণ করে তুলবে বলে তাঁর অভিমত। প্রসঙ্গত চীনে রেডমি ব্র্যান্ডের অধীনে RedmiBook (রেডমিবুক), RedmiBook Air (রেডমিবুক এয়ার) এবং RedmiBook Pro (রেডমিবুক প্রো) ল্যাপটপগুলি লঞ্চ হয়েছে। এই ল্যাপটপগুলি ভারতে আসতে পারে।

RedmiBook সিরিজের নতুন ল্যাপটপে ব্যবহার করা হয়েছে AMD ও Intel প্রসেসর

চীনে কয়েকমাস আগে রেডমিবুক সিরিজের অধীনে শাওমি, RedmiBook Pro 14 এবং Pro 15 নামে দুটি ল্যাপটপ চালু করেছিল, যেগুলি এএমডি রাইজেন এবং ১১তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর সহ এসেছিল। সেক্ষেত্রে রেডমিবুকের ভারতীয় সংস্করণগুলি একই প্রসেসর সহ আসবে নাকি এগুলিতে কম বেশি পরিবর্তন দেখা যাবে, সে বিষয়ে সংস্থার তরফে কিছু বলা হয়নি। এমনকি এই সিরিজের কোন মডেল বাজারে আসবে তাও স্পষ্ট নয়।

আশা করা যায়, অন্যান্য রেডমি ডিভাইসের মত আসন্ন ল্যাপটপগুলিকেও সাশ্রয়ী মূল্যে লঞ্চ করা হবে, যাতে ভারতীয় ক্রেতারা কম খরচে নোটবুক কিনে নিজেদের কাজ সারতে পারবেন। এছাড়া শাওমি, এই ল্যাপটপ মডেলগুলি প্রবর্তন করে ইন্ডিয়ান পিসি মার্কেটে নিজের শেয়ার বাড়িয়ে তুলতে সক্ষম হবে বলেও অনুমান করা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.