Marvel থেকে অনুপ্রেরণা? Xiaomi Mix সিরিজের দুই নতুন ফোনের কোডনাম Thor ও Loki

Xiaomi Loki ও Thor কোয়ালকমের পরবর্তী প্রজন্মের 800 সিরিজের ফ্ল্যাগশিপ প্রসেসর সমেত আসবে

xiaomi-thor-loki-may-come-in-mix-series-smartphones-specifications

সম্প্রতি শাওমির মোবাইল অপারেটিং সিস্টেম, MIUI-এর কোডে Thor এবং Loki বলে দু’টি স্মার্টফোনের কোডনাম খুঁজে পাওয়া গিয়েছিল। যাদের অফিসিয়াল মার্কেটিং নাম ছিল অজানা। যদিও মনে করা হয়েছিল যে, কোডনামগুলি যথাক্রমে Xiaomi 12 Ultra Enhanced ও Xiaomi 12 Ultra ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটের। কিন্তু নতুন রিপোর্টে সে জল্পনায় জল ঢেলে দেওয়া হয়েছে।

Xiaomiui-এর রিপোর্ট অনুযায়ী, Xiaomi Thor ও Loki একটি সার্টিফিকেশন সাইটে 2203121C ও 220312AC মডেল নম্বরের সঙ্গে স্পট করা হয়েছে। আর সেই সার্টিফিকেশন এজেন্সির লিস্টিং অনুযায়ী, ‘Xiaomi Mix’ সিরিজের অধীনে Thor ও Loki কোডনামের স্মার্টফোনদ্বয়ের আত্মপ্রকাশ ঘটবে।

এতএব, ফোনগুলি Xiaomi 12 Ultra Enhanced ও Xiaomi 12 Ultra হওয়ার কোনও সম্ভাবনাই নেই। পরিবর্তে তারা Mix ব্র্যান্ডিংয়ের সাথে আসবে। যদিও মার্কেটিং নাম কী হবে, সেই নিয়ে কোনও তথ্য নেই। আবার এও দাবি করা হয়েছে, ডিভাইসগুলি শুধুমাত্র চাইনিজ মার্কেটে পাওয়া যাবে। কারণ মডেল নম্বরের শেষ হচ্ছে C দিয়ে।

উল্লেখ্য, আগের রিপোর্ট অনুসারে, Xiaomi Loki ও Thor কোয়ালকমের পরবর্তী প্রজন্মের 800 সিরিজের ফ্ল্যাগশিপ প্রসেসর সমেত আসবে, যা Snapdagon 8 Gen 1 নামে আত্মপ্রকাশ করবে বলেই খবর। এই সিস্টেম অন চিপ বা এসওএসি-র মডেল নম্বর SM4350।

সবশেষে, Xiaomi Loki ও Thor-এর ব্যাক প্যানেলে অন্তত চারটি করে ক্যামেরা থাকবে। তার মধ্যে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারী সেন্সর এবং বাকি তিনটি ৪৮ মেগাপিক্সেলের হতে পারে। ফ্রন্ট ফেসিং ক্যামেরার বিষয়ে কিছু জানা যায়নি। ফোন দু’টি ২০২২-এর প্রথম ত্রৈমাসিকে লঞ্চ করা হতে পারে।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷