ভারতে বিনামূল্যে দুঃস্থ ছাত্রছাত্রীদের হাতে ২ কোটি টাকার ২৫০০ স্মার্টফোন তুলে দিচ্ছে Xiaomi

xiaomi-to-donate-2500-smartphones-worth-2-crore-to-join-teach-for-india

দিন কয়েক আগে ভারতে পাঁচ বছর পূর্ণ করেছে চীনা সংস্থা শাওমি (Xiaomi)। এমনিতে প্রায়দিনই সংস্থাটির বিভিন্ন নতুন প্রোডাক্ট, আপডেট ইত্যাদির কথা সামনে আসে। তবে এবার ভারতের বৃহত্তম স্মার্টফোন বিক্রেতা সংস্থাটি যে উদ্যোগ নিতে চলেছে তা সত্যিই প্রশংসনীয়!

আসলে গতকাল অর্থাৎ বৃহস্পতিবার, শাওমির তরফে জানানো হয়েছে সংস্থাটি এই চলমান মহামারীতে ভারতের অভাবী পড়ুয়াদের পড়াশোনায় সহায়তা করতে চায়। এরজন্য সংস্থাটি তার ডিস্ট্রিবিউটর এবং রিটেল পার্টনারদের সাথে হাত মিলিয়ে, প্রায় ২ কোটি টাকার নতুন স্মার্টফোন অনুদান দিতে উদ্যত হয়েছে।

সংস্থাটি প্রায় ২,৫০০ নতুন ফোন বিনামূল্যে দুঃস্থ ছাত্রছাত্রীদের হাতে তুলে দেবে, যাতে তারা নির্বিঘ্নে অনলাইন ক্লাসে অংশগ্রহণ করতে পারবে।
এই কর্মসূচির মধ্যে দিয়েই শাওমি তার “মেক ইন ইন্ডিয়া” প্রোগ্রামের পাঁচ বছর পূর্তি উৎযাপন করবে।

এই বিষয়ে শাওমি ইন্ডিয়ার চিফ অপারেটিং অফিসার মুরালিকৃষ্ণ বলেছেন, সংস্থাটি সবসময়ই প্রতিটি ভারতীয়ের কাছে টেকনোলজিগত বিশ্বাস রাখার চেষ্টা করে। এবার Mi India এবং সংস্থার অন্যান্য পার্টনাররা মিলে ২,৫০০-এরও বেশি স্মার্টফোন তুলে দেবে ভারতীয় পড়ুয়াদের হাতে। শিশুদের পড়াশোনা যাতে কোনোভাবেই ব্যাহত না হয় তাই তারা এই উদ্যোগ নিচ্ছে।

এছাড়া সহজেই যাতে দুঃস্থ বাচ্চাদের কাছে ওই স্মার্টফোনগুলি পৌঁছে যায়, সেই বিষয়টি নিশ্চিত করতে সংস্থাটি টিচ ফর ইন্ডিয়ার সাথে জোট বেঁধেছে। সংস্থাটি মনে করছে এই ব্র্যান্ড-নিউ স্মার্টফোনগুলি ব্যবহার করে শিশুরা সহজেই অনলাইন ক্লাসে পঠনপাঠন চালিয়ে যেতে পারবে।