সস্তায় Xiaomi নিয়ে আসছে Mi 10 সিরিজের নতুন 5G ফোন, থাকবে স্ন্যাপড্রাগন প্রসেসর

Xiaomi নামটা শুনলে আমাদের মনে আসে ভ্যালু ফর মানি স্মার্টফোন। সস্তায় 4G স্মার্টফোন এনে ভারতের স্মার্টফোন মার্কেটকে বদলে দিয়েছিল এই চীনা স্মার্টফোন কোম্পানি। এই কারণে এখনও তারা ভারতের নম্বর ওয়ান স্মার্টফোন ব্র্যান্ড। এবার এই একই কাজ ইউরোপের মার্কেটেও করতে চলেছে Xiaomi। যদিও এবার আর ৪জি নয়, ইউরোপে কোম্পানি সস্তায় ৫জি স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে।

শাওমির তরফে একটি টুইট করে জানানো হয়েছে, এই সেপ্টেম্বর একটি 5G স্মার্টফোন লঞ্চ করবে, যার দাম ২৯৯ ইউরো (€2XX) থেকে কম হবে (প্রায় ২৬,০০০ টাকা)। এটি Mi 10 সিরিজের নতুন ফোন হবে। যেখানে স্ন্যাপড্রাগন ৭ সিরিজের ৫জি প্রসেসর ব্যবহার করা হবে। যদিও এছাড়া নতুন এই ফোন সম্পর্কে অন্য কোনো তথ্য জানায়নি কোম্পানি।

কিছু বছর আগেই ইউরোপের মার্কেটে প্রবেশ করেছে শাওমি। গত কয়েক কোয়ার্টারে কোম্পানিটি ধীরে ধীরে তাদের মার্কেট শেয়ার বাড়াতে সক্ষম হয়েছে। এখন যেহেতু Huawei চীন ছাড়া অন্যান্য মার্কেট থেকে প্রায় লুপ্ত হয়ে যাচ্ছে, সেই জায়গাটি ধরতে চাইছে Xiaomi, Oppo ও Realme এর মত কোম্পানি।

এদিকে বাজারে কোয়ালকমের ৭ সিরিজের প্রসেসর মানে, কেবল দুটি প্রসেসর উপলব্ধ। একটি হল স্ন্যাপড্রাগন ৭৬৫জি চিপসেট এবং অন্যটি হল স্ন্যাপড্রাগন ৭৬৮জি চিপসেট। স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর সহ ইতিমধ্যেই অনেক ফোন লঞ্চ হয়েছে। সেহেতু মনে করা হচ্ছে Xiaomi Mi 10 সিরিজের নতুন এই ফোন স্ন্যাপড্রাগন ৭৬৮জি প্রসেসর সহ আসবে।