Lenovo, HP দের টেক্কা দিতে ভারতে Mi ও Redmi ব্র্যান্ডের ল্যাপটপ আনছে Xiaomi

Xiaomi to launch mi and redmi brand laptop soon in India
Mi ও Redmi ব্র্যান্ডের নতুন ল্যাপটপ আনছে Xiaomi

স্মার্টফোন, ফিটনেস ব্যান্ড, স্মার্ট টিভি প্রভৃতি ক্যাটাগরিতে ব্যাপক সাফল্য পাওয়ার পর Xiaomi গতবছর ভারতে তাদের প্রথম ল্যাপটপ লঞ্চ করেছিল। MI ব্র্যান্ডের অধীনে আসা এই ল্যাপটপগুলি বাজারে যথেষ্ট পরিচিতি পেয়েছে। এই জনপ্রিয়তা আরও বাড়াতে Xiaomi এখন ভারতে আরও কয়েকটি ল্যাপটপ আনছে। জনপ্রিয় টিপস্টার ইশান আগরওয়াল জানিয়েছেন, চীনা কোম্পানিটি খুব শীঘ্রই Mi ও Redmi ব্র্যান্ডের অধীনে কয়েকটি নতুন ল্যাপটপ ভারতে লঞ্চ করতে চলেছে।

Mi ও Redmi ব্র্যান্ডের নতুন ল্যাপটপ আনছে Xiaomi

টিপস্টার বলেছেন, শাওমি ভারতে এমআই ব্র্যান্ডের নতুন ল্যাপটপ চলতি মাসের লঞ্চ করবে। আবার পরের মাসেই আসবে রেডমি ব্র্যান্ডের ল্যাপটপ। এই দাবি যদি সত্যি হয়,তবে ভারতের বাজারে প্রথম রেডমি ল্যাপটপ লঞ্চ হতে চলেছে।

এতদিন Xiaomi শুধুমাত্র Mi ব্র্যান্ডের ল্যাপটপ- Mi NoteBook 14, Mi NoteBook14 Horizon Edition, Mi NoteBook 14 IC এবং Mi NoteBook 14 e-learning Edition ভারতে লঞ্চ করেছিল।

যদিও শাওমির তরফে এখনও এই বিষয়ে কোনো অফিশিয়াল ঘোষণা করা হয়নি। প্রসঙ্গত শাওমি তাদের ঘরোয়া বাজার চীনে সম্প্রতি বেশ কয়েকটি নতুন ল্যাপটপ লঞ্চ করেছে। আশা করা যায়, সেই ল্যাপটপগুলির মধ্যেই কয়েকটি ভারতে আসবে। যেমন, সম্প্রতি শাওমি, এমআব্র্যান্ডের অধীনে Mi NoteBook Pro X 15 নামে একটি ল্যাপটপ চীনে লঞ্চ করেছে। এটিতে ব্যবহার করা হয়েছে ১১ তম প্রজন্মের ইন্টেল সিপিইউ (CPU) এবং লেটেস্ট এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০ (Nvidia GeForce RTX 30) সিরিজের জিপিইউ (GPU) ।

পাশাপাশি, গত ফেব্রুয়ারিতে তারা রেডমি ব্র্যান্ডের অধীনে RedmiBook Pro 14 এবং RedmiBook Pro 15 নামের দুটি ল্যাপটপ লঞ্চ করেছিল। এই দুটি ল্যাপটপে ব্যবহার করা হয়েছিল ১১ তম প্রজন্মের ইন্টেল প্রসেসর। উল্লেখ্য, বিগত মে মাসে আবার এই দুটি ল্যাপটপের নতুন ভ্যারিয়েন্টে তারা এএমডি রাইজেন ৫০০০ (AMD Ryzen 5000) সিরিজের প্রসেসর ব্যবহার করেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।