বিশ্ব বাজারে Xiaomi আনছে নতুন Snapdragon 870 প্রসেসরের ফোন

Xiaomi-র এই ফোনে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট বা চিত্তাকর্ষক ক্যামেরা দেখা যাবে

xiaomi-to-launch-new-snapdragon-870-soc-phone-xiaomi-12-ultra-enhanced-edition

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড Xiaomi (শাওমি), মাত্র কয়েক সপ্তাহ আগেই Redmi Note 11 সিরিজ লঞ্চ করে হইচই ফেলেছে। তবে চীনা টেক জায়ান্টটি নিজের দেশীয় বাজারের জন্য স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর চালিত আরো দুটি নতুন ফোনের ওপর কাজ করছে বলে কয়েকদিন আগে শোনা গিয়েছিল। দাবি করা হচ্ছিল, এই মডেলগুলি ‘Xiaomi’ (আগে Mi) এবং ‘Redmi’ (রেডমি) ব্র্যান্ডিংয়ের সাথে বাজারে আসবে। তবে পরিচিত টিপস্টার মুকুল শর্মা এখন জানিয়েছেন, স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর সহ আসা একটি Xiaomi ফোন শীঘ্রই বিশ্ব বাজারে লঞ্চ হবে এবং এতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট বা চিত্তাকর্ষক ক্যামেরা দেখা যাবে। যদিও ডিভাইসটির ক্যামেরা ও অন্যান্য ফিচার সম্পর্কে শর্মা কিছুই জানাননি।

ভারতেও আসবে Xiaomi-র নতুন স্ন্যাপড্রাগন ৮৭০ ফোন?

টিপস্টারের টুইট থেকে রহস্যময় শাওমি ফোনটির বিশ্বব্যাপী লঞ্চ নিশ্চিত হলেও, এটি ভারতে আসবে কি না তা স্পষ্ট হয়নি। তবে টিপস্টার মনে করছেন ফোনটি ভারতের বাজারে পা রাখলেও রাখতে পারে। টিপস্টারের টুইটটি দেখে মনে হচ্ছে যে, তিনি সম্ভবত Xiaomi 2112123AC মডেল সম্পর্কে কথা বলছেন, যেটিকে সম্প্রতি TENAA এবং 3C সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। আসলে এই ফোনটিতেও স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে।

এদিকে একটি নতুন রিপোর্টে Xiaomi 12 Ultra এবং Xiaomi 12 Ultra Enhanced Edition নামক ফোনের স্পেসিফিকেশন ফাঁস হয়েছে। বলা হচ্ছে এগুলি Xiaomi MIX 4-এর স্পিরিচুয়াল সাকসেসর হবে, যেখানে সিকিউরিটির জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাওয়া যাবে।

এছাড়া উভয় ডিভাইসেই স্ন্যাপড্রাগন ৮ জেন১ প্রসেসর (আসন্ন স্ন্যাপড্রাগন ৮৯৮ প্রসেসর) থাকবে। আবার ফটোগ্রাফির জন্য এই শাওমি ফোনগুলির রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেল + ৪৮ মেগাপিক্সেল + ৪৮ মেগাপিক্সেল + ৪৮ মেগাপিক্সেলের সেন্সরযুক্ত কোয়াড-ক্যামেরা মডিউল দেখা যেতে পারে। উপরন্তু এগুলিতে মিলতে পারে ১২০এক্স জুম এবং ১৫এক্স ভিডিও জুম ক্যাপাসিটির সুবিধাও।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.