Xiaomi নিয়ে আসছে ৮২ ইঞ্চি স্ক্রিনের 8K রেজুলেশনের নতুন স্মার্ট টিভি

Xiaomi to launch two Mi TV with 82 inch screen and 8K resolutions

স্মার্টফোন, ইলেকট্রনিক গ্যাজেট ছাড়াও Xiaomi স্মার্ট টিভির মার্কেটেও ব্যাপক জনপ্রিয়। কয়েকদিন আগেই শাওমি, Mi TV LUX OLED Transparent Edition লঞ্চ করেছিল, যার দাম ৪৯,৯৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ৫,৩০,০০০ টাকা)। শাওমির অন্যান্য টিভিগুলির মধ্যে এটিই সবচেয়ে ব্যয়বহুল। তবে সম্প্রতি একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, কোম্পানি আরও দুটি স্মার্ট টিভি নিয়ে আসতে পারে। Xiaomi -র এই দুই টিভি ৮২ ইঞ্চি স্ক্রিন সাইজের সাথে আসবে, যাতে 8K পর্যন্ত রেজুলেশন থাকবে।

উইবো ব্লগার (Weibo blogger) এর রিপোর্ট অনুযায়ী, শাওমি দুটি নতুন টিভির ওপর কাজ করছে, যাতে ৮২ ইঞ্চির LGD (LG ডিসপ্লে) স্ক্রিন রয়েছে। এই দুটি টিভির মডেল নম্বর L82M6-8K এবং L82M6-4K। এর মানে সংস্থাটি 8K এবং 4K রেজুলেশনের দুটি টিভি আনতে পারে।বর্তমানে, শাওমি, তার টিভিগুলিতে 4K (৩৮৪০×২১৬০ পিক্সেল) রেজুলেশন সাপোর্ট দেয়।

আসলে বর্তমান সময়ে, 5G নেটওয়ার্ক এবং 8K রেজুলেশন কনফিগারেশনযুক্ত রঙিন টিভিগুলি বেশ প্রশংসিত। ইতিমধ্যে Samsung, LG, TCL, Skyworth, Hisense, Changhong, Konka, Haier-এর মত বড় ব্র্যান্ডগুলি বাজারে 8K টিভি নিয়ে এসেছে। তাই বাজারে নিজের জনপ্রিয়তা ধরে রাখতে শাওমি-ও একই পথে হাঁটছে।

শাওমির টিভি ব্যবসার কথা বললে, চলতি বছরের জুলাইয়ে সংস্থাটি চীনে টিভি শিপমেন্টের ক্ষেত্রে প্রথম স্থান দখল করেছে। এই নিয়ে টানা ছয়টি কোয়ার্টারে দেশীয় বাজারে টিভি শিপমেন্টে প্রথম স্থান অর্জন করেছে শাওমি। শুধু তাই নয়, এই বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে, টিভি শিপমেন্টের জন্য বিশ্ব বাজারে পঞ্চম স্থান পেয়েছে সংস্থাটি।