২৭ ঘন্টা ব্যাটারি লাইফ সহ Xiaomi TWS 3 Pro ইয়ারফোন এবার ভারতে আসছে, দাম কত?

Xiaomi TWS 3 Pro-এর দাম ১০,০০০ টাকা হতে পারে। চীনে ইয়ারবাডটির মূল্য ধার্য করা হয়েছিল ৬৯৯ ইউয়ান (প্রায় ৮,০০০ টাকা)

xiaomi-tws-3-pro-to-launch-in-india-soon-price-rs-10000-with-three-colours

বিগত কয়েক বছরে স্মার্টফোনের পাশাপাশি, ভারতে Xiaomi (শাওমি)-র বিভিন্ন ধরণের ইয়ারফোনও বেশ জনপ্রিয়তা পেয়েছে। এই জনপ্রিয়তা আরও বাড়াতে চীনা টেক জায়ান্টটি এবার ইন্ডিয়ান মার্কেটে Xiaomi TWS 3 Pro (শাওমি টিডব্লিউএস ৩ প্রো) নামের নতুন ওয়্যারলেস ইয়ারফোন নিয়ে আসবে বলে জানা গিয়েছে। এখনো পর্যন্ত এই ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারফোনটির আনুষ্ঠানিক আত্মপ্রকাশের তারিখ নিশ্চিত হয়নি, তবে জনৈক টিপস্টার মনে করছেন Xiaomi TWS 3 Pro ইয়ারবাড এই বছরের ডিসেম্বর বা ২০২২ সালের জানুয়ারীতে এদেশে লঞ্চ হবে। এই প্রসঙ্গে বলে রাখি, Xiaomi-র আসন্ন ‘নতুন’ ডিভাইসটি একেবারে নতুন অর্থাৎ আনকোরা নয়; বরঞ্চ গত সেপ্টেম্বরে Xiaomi Civi স্মার্টফোনের সাথে চালু হওয়া অ্যাডাপটিভ অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন (ANC) ফিচারযুক্ত Xiaomi TWS 3 Pro-কে এতদিন পর ভারতে আনছে সংস্থাটি। আসুন, এই ইয়ারবাডের ফিচার ও দাম জেনে নিই…

Xiaomi TWS 3 Pro-এর দাম, প্রাপ্যতা

যেহেতু শাওমি এখনো ইয়ারবাডটির ঘোষণা করেনি, তাই এটির লঞ্চের দিনক্ষণ এবং লভ্যতা এখনও অজানা। তবে দামের কথা বললে, জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা দাবি করেছেন যে, শাওমি টিডব্লিউএস ৩ প্রো-এর দাম ১০,০০০ টাকা হতে পারে। মনে করিয়ে দিই, চীনে ইয়ারবাডটির মূল্য ধার্য করা হয়েছিল ৬৯৯ ইউয়ান (প্রায় ৮,০০০ টাকা) এবং কালো, সবুজ, সাদা – তিনটি রঙের বিকল্পে এটি লঞ্চ হয়েছিল।

Xiaomi TWS 3 Pro-এর স্পেসিফিকেশন

শাওমির মতে, শাওমি টিডব্লিউএস ৩ প্রো বিশ্বের প্রথম ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারবাড যাতে এলএইচডিসি ৪.০ (LHDC 4.0) কোডেক রয়েছে। এরগোনমিক (ergonomic) ডিজাইন এবং অ্যাডাপটিভ ANC সাপোর্ট সহ এসেছে এটি। ইয়ারবাডটি ৪০ ডেসিবেল (40dB) অবধি ব্যাকগ্রাউন্ড সাউন্ড নিয়ন্ত্রণে রাখবে। এর সাথে থাকবে একটি ভয়েস-এনহ্যান্সিং মোড, একটি অ্যাম্বিয়েন্ট মোড এবং একটি থ্রি-স্টেজ নয়েজ রিডাকশন ফিচারের সুবিধা।

Xiaomi TWS 3 Pro ইয়ারবাডের চার্জিং কেসে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট উপস্থিত। অন্যদিকে এটিতে ধুলো এবং জল প্রতিরোধের জন্য IP55 রেটিং মিলবে। পাওয়ারের কথা বললে, ANC অপশন বন্ধ থাকাকালীন এটি ছয় ঘণ্টার ব্যাটারি লাইফ সরবরাহ করবে। চার্জিং কেসসহ ইয়ারবাডটি ২৭ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ দেবে।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.