সবাই কে চমকে দিয়ে ১২০ এক্স ডিজিটাল জুমের সাথে আসছে শাওমির নতুন ফোন

এখনকার দিনে স্মার্টফোনে ক্যামেরা ফিচার যথেষ্ট উন্নত। ফ্ল্যাগশিপ ফোনগুলোর ক্যামেরায় এখন জুম ফিচারের প্রচলন ও আমরা দেখছি। কোম্পানিগুলি গ্রাহকদের বেশি বেশি ডিজিটাল বা অপটিক্যাল জুম দিয়ে আকর্ষিত করার চেষ্টা করছে। চীনা স্মার্টফোন কোম্পানি শাওমিও এই কোম্পানিগুলির তালিকায় সামিল আছে। নতুন এই রিপোর্টে সামনে এসেছে যে কোম্পানি তাদের আপকামিং ফোনে ১২০ এক্স টেলিফোটো লেন্স ফিচার দিতে পারে।

Xiaomishka এর এই রিপোর্ট অনুযায়ী, শাওমি CAS কোড নেমের সাথে একটি স্মার্টফোনের উপর কাজ করছে। ফোনটি জুলাই মাসে লঞ্চ করা হতে পারে। এই ফোনের নাম হতে পারে Xiaomi Mi CC 10। এই ফোনের ক্যামেরায় ১২ এক্স অপটিক্যাল জুম এবং ১২০ এক্স ডিজিটাল জুম দেওয়া হবে।

এখনও পর্যন্ত Samsung Galaxy S20 Ultra সবচেয়ে বেশি জুমের সাথে এসেছে। যেখানে ১০০ এক্স জুম ফিচার দেওয়া হয়েছে। সেদিক থেকে দেখলে শাওমি, স্যামসাং কে হারিয়ে দেবে। আপনাকে জানিয়ে রাখি ডিজিটাল জুমের থেকে ভালো ছবি অপটিক্যাল জুমে আসে।

রিপোর্টে বলা হয়েছে Mi CC 10 ফোনে ১০৮ মেগাপিক্সেল স্যামসাংয়ের সেন্সর দেওয়া হবে। এটি ফোনের প্রাইমারি ক্যামেরা হবে। এছাড়াও ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৫ প্রসেসসরের সাথে আসতে পারে। এছাড়াও এই ফোনে থাকবে ৫জি সাপোর্ট ও এনএফসি মডিউল। আপনাকে জানিয়ে রাখি গতবছর চীনে Mi CC9 এবং CC9e ফোন লঞ্চ করেছিল।