জোড়া চমক! Mi 11T ও Mi CC11 সিরিজের ফোন আসছে Snapdragon 888 ও 778G প্রসেসর সহ

xiaomi-vili-snapdragon-888-lisa-snapdragon-778g

বছরের প্রথমার্ধ পেরিয়ে আমরা দ্বিতীয়ার্ধে পা রেখেছি৷ এর মধ্যেই Xiaomi-সহ বিভিন্ন ব্র্যান্ড স্মার্টফোন মার্কেটে একগুচ্ছ মডেল লঞ্চ করে ফেলেছে। আবার দ্বিতীয়ার্ধের শুরু থেকে বছর শেষার্ধ পর্যন্ত শাওমি যে বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ করবে তা বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছে। এই সময়ের মধ্যে Xiaomi গ্রুপ (Mi, Redmi, Poco) একে একে ১৩টি নতুন ডিভাইস বাজারে আনতে পারে। এই ১৩টি ডিভাইসের মধ্যে বেশ কিছু Mi MIX 4 এবং Mi CC11, ও Mi 11T সিরিজের অধীনে আসবে বলে মনে করা হচ্ছে। যাই হোক, শাওমির আসন্ন স্মার্টফোনে কোন প্রসেসর ব্যবহার করা হবে, সেই নিয়ে এখন নতুন তথ্য প্রকাশ্যে এল।

Mi 11T আসবে Snapdragon 888 প্রসেসর-সহ

জনপ্রিয় টিপস্টার ক্যাসপার স্কারজিপেক জানিয়েছেন, শাওমির 21071135SG মডেল নম্বরের এক স্মার্টফোন ইতিমধ্যেই এফসিসি সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। এই হ্যান্ডসেটের কোডনাম ‘vili’ এবং এতে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকবে।

ওই টিপস্টারের মতে, এটি Mi 11T নামে আসবে৷ তবে এর আগে স্মার্টফোনটি Mi Mix 4 সিরিজের অধীনে আসবে বলে শোনা গেছিল। Xiaomiui-এর লিক করা রিপোর্ট অনুযায়ী, এমআই ১১টি-তে অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হবে, যা ফুল-এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) রেজোলিউশন ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে।

Mi CC11 সিরিজের একটি ফোনে Snapdragon 778G প্রসেসর থাকবে

ক্যাসপার এতটাই আত্মবিশ্বাসী যে তিনি বলছেন, আমি ৯৯ শতাংশ নিশ্চিত শাওমির “lisa” কোডনামের স্মার্টফোনে স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর দেওয়া হবে। অফিসিয়াল মার্কেটিং নাম জানা যায়নি। তবে এটি এমআই সিসি১১ সিরিজের ফোন হবে। এছাড়া Xiaomiui-এর দাবি, এতে ২০:৯ এসপেক্ট রেশিওর সাথে ৯০ হার্টজ ডিসপ্লে থাকবে।

ফটোগ্রাফির জন্য এতে ৬৪ মেগাপিক্সেল স্যামসাং জিডব্লিউ৩ প্রাইমারি ক্যামেরা, একটি আল্ট্রা-ওয়াইড লেন্স, এবং টেলিম্যাক্রো ক্যামেরা থাকবে। এর ক্যামেরা সিস্টেম 8K ভিডিও রেকর্ডিং ও 960 FPS-এ ভিডিও রেকর্ড করতে পারবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷