১৬ জিবি র‌্যাম ও ১৪৪ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনছে Xiaomi

দিন দিন স্মার্টফোনের ফিচার যেমন উন্নত হচ্ছে তেমনি র‌্যাম বা স্টোরেজের সীমাবদ্ধতাও কমছে। কিছু বছর আগেও যেখানে প্রায় সমস্ত ফোনে ১ বা ২ জিবি র‌্যাম থাকতো, এখন তা বেড়ে ৪ বা ৮ হয়েছে। এছাড়াও বেশ কিছু কোম্পানি ১২ জিবি র‌্যামের ফোন ও লঞ্চ করেছে। তবে স্যামসাং কিছুদিন আগে তাদের ফ্ল্যাগশিপ ফোন Galaxy S20 Ultra তে ১৬ র‌্যাম দিয়েছিল। এবার সেই দৌড়ে নাম লেখাতে চলেছে Xiaomi ।

সম্প্রতি প্রকাশিত একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে শাওমি একটি নতুন ফ্ল্যাগশিপ ফোনের উপর কাজ করছে, যেখানে ১৬ জিবি র‌্যাম থাকবে। যদিও এই ফোনের নাম বা অন্য কোনো তথ্য সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে মনে করা হচ্ছে এই ফোনটি Xiaomi Mi Mix সিরিজে আসবে।

Phonearena এর রিপোর্ট অনুযায়ী, শাওমি তাদের দুটি ফ্ল্যাগশিপ ফোনের উপর কাজ করছে। যেগুলি হল Mi Mix 4 এবং Mi 10S Pro। এরমধ্যে মি ১০এস প্রো ফোনে ১৪৪ মেগাপিক্সেল ক্যামেরা থাকতে পারে। এছাড়াও রিপোর্টে বলা হয়েছে, এই দুটি ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্জ।

আপনাকে জানিয়ে রাখি শাওমি ফোল্ডিং ফোনের উপর ও কাজ শুরু করেছে। সম্প্রতি এই ফোনের একটি পেটেন্ট ফাইল করেছে কোম্পানি। এই ফোনের দামও অন্যান্য ফোল্ডিং ফোনের থেকে সস্তা হবে। যদিও এই ফোনটি কবে আসবে তা এখনও জানা যায়নি।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।