Xiaomi-র নতুন মিড রেঞ্জ ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৭৭৫জি প্রসেসর ও ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা

xiaomi-working-on-qualcomm-sm7350-soc-and-64mp-camera-phone.jpg

শাওমির আসন্ন স্মার্টফোন সিরিজের মধ্যে যেমন আছে Mi 11৷ তেমনি শাওমির সাব-ব্রান্ড রেডমি চলতি মাসেই Redmi K40 ও Redmi Note 10 সিরিজ তাদের ঘরেলু মার্কেটে লঞ্চ করবে। সূত্র অনুসারে, রেডমি কে৪০ ও রেডমি নোট ১০ সিরিজের অধীনে একটি বেস মডেল ও একটি প্রো (Pro) মডেল বাজারে আসবে। এই ফোনগুলির বিশেষ কয়েকটি ফিচার ইতিমধ্যেই আমরা আপনাদেরকে জানিয়েছি। তবে আজ জনপ্রিয় টিপ্সটার, ডিজিটাল চ্যাট স্টেশন তার উইবো প্রোফাইল থেকে শাওমি/রেডমি-র আপকামিং মিড-রেঞ্জ ডিভাইসগুলি সম্পর্কে নতুন কয়েকটি তথ্য শেয়ার করেছেন। যদিও কোনো ডিভাইসের নাম ওই পোস্টে উল্লেখ ছিল না। তাই বৈশিষ্ট্যগুলি নির্দিষ্টভাবে Redmi K40 বা Redmi Note 10 নাকি Mi 11 সিরিজে থাকবে, তা বলা বেশ মুশকিল।

ডিজিটাল চ্যাট স্টেশনের পোস্ট অনুযায়ী, শাওমি ও রেডমির আপকামিং স্মার্টফোন OLED প্যানেল এবং সিঙ্গেল পাঞ্চ-হোল ডিজাইন সহ আসতে চলেছে। ফটোগ্রাফির জন্য ফোনটিতে থাকবে ৬৪-মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা যা ৫এক্স জুম সাপোর্ট করবে। এছাড়া ফোনটিতে থাকবে Qualcomm SM7350 চিপসেট।

জল্পনা চলছে যে এই চিপসেটটি চলতি বছরের প্রথম কোয়ার্টারেই বাজারে আত্মপ্রকাশ করবে। এর মার্কেটিং নাম হবে Snapdragon 775G৷ উল্লেখ্য, গতমাসে শাওমি এমআই ১১-এর সোর্স কোডে কোয়ালকম এসএম ৭৩৫০ চিপসেট দ্বারা চালিত একটি রহস্যময় ফোনের উপস্থিতির ব্যাপারে খবর পাওয়া  গিয়েছিল। যদিও ডিভাইসটি কী নামে বাজারজাত হবে তা জানা যায় নি।

অনুমান করা হচ্ছে যে স্ন্যাপড্রাগন ৭৭৫ জি কর্টেক্স-এ৭৮ (Cortex-A78) আর্টিটেকচার সহ একটি ৫ ন্যানোমিটারের চিপসেট হবে। ডিজিট্যাল চ্যাট স্টেশনের মাধ্যমেই চিপটির প্রোটোটাইপ মডেলের টেস্ট রেজাল্টের বিষয়ে আমরা জানতে পেরেছিলাম। AnTuTu বেঞ্চমার্ক টেস্টে চিপসেটটি ৫,৩০,০০০ স্কোর করেছিল। বলা হচ্ছে চিপসেটটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম, UFS 3.1 স্টোরেজ, এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। প্রাপ্ত তথ্যগুলি শাওমি বা রেডমির ঠিক কোন ডিভাইসের সাথে মিলবে তা জানার জন্য এখন নতুন রিপোর্ট আসা পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন