৪ হাজার টাকার কমে Yahoo Mobile আনলো ZTE Blade A3Y

আমেরিকান নেটওয়ার্ক কোম্পানি Verizon এর মালিকানাধীন Yahoo Mobile তাদের প্রথম স্মার্টফোন Blade A3Y লঞ্চ করলো। এই ফোনটি তৈরী করেছে চীনা স্মার্টফোন কোম্পানি ZTE। ইয়াহু মোবাইল সার্ভিসের সাথে এই ফোনটি Verizon network এ উপলব্ধ। Yahoo Mobile ZTE Blade A3Y ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন ২,৬৬০ এমএএইচ ব্যাটারি, ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর।

Yahoo Mobile ZTE Blade A3Y এর দাম

এই ফোনটির দাম রাখা হয়েছে ৫০ ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩,৭২০ টাকা। এই দাম ফোনটির ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের। আবার আনলিমিটেড টকটাইম, টেক্সট ও 4G LTE ডেটা সহ প্রতি মাসে ৪০ ডলার দিয়েও ফোনটি নেওয়া যাবে। কোম্পানির তরফে জানানো হয়েছে গ্রাহকরা এই কোন কিনলে বিনামূল্যে Yahoo Mail Pro পাবে, যেটি সম্পূর্ণ বিজ্ঞাপনহীন হবে।

Yahoo Mobile ZTE Blade A3Y এর স্পেসিফিকেশন

ইয়াহু মোবাইল জেড ব্লেড এ৩ওয়াই ফোনে আছে ৫.৪৫ ইঞ্চি এইচডি ফুল ভিশন ডিসপ্লে। এই ডিসপ্লের পিক্সেল রেজোলিউশন ৭২০x১৪৪০ এবং আসপেক্ট রেশিও ১৮:৯। এই ফোনের ডিজাইন পুরানো দিনের ফোনের মত, যার উপরে ও নিচে বেজেল আছে। এই ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর। এতে আছে ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে Yahoo Mobile ZTE Blade A3Y ফোনের পিছনে আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। যার সাথে ডুয়েল এলইডি ফ্ল্যাশ আছে। আবার সামনে আছে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলে। আবার ফোনের পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এতে ২,৬৬০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।