লঞ্চ হল Yamaha FZ FI ও FZS FI এর 2021 সংস্করণ, জেনে নিন দাম

yamaha-fz-fi-fzs-launched-in-india-price-and-specs-features

Yamaha আজ FZ সিরিজের FZ FI এবং FZS FI মোটরবাইক দুটির 2021 সংস্করণ ভারতে লঞ্চ করেছে। নতুন ফিচারের সংযোজন করার ফলে ইয়ামাহা, FZ FI এবং FZS FI-এর দামও কিছুটা বৃদ্ধি করেছে। ১,০০০ টাকা বেড়ে এখন FZ FI মোটরসাইকেলের বর্তমান এক্স-শোরুম দাম হয়েছে ১,০৩,৭০০ টাকা। অন্যদিকে ২,৫০০ টাকা বেড়ে FZS FI-এর নতুন এক্স-শোরুম মূল্য দাঁড়িয়েছে ১,০৭,২০০ টাকা।

Yamaha FZS FI মডেলটি ম্যাট রেড (নতুন), ডার্ক ম্যাট ব্লু, ম্যাট ব্ল্যাক, ডার্ক নাইট, ভিনটেজ এডিশন পেইন্ট অপশনে উপলব্ধ হবে। অন্যদিকে FZ FI পাওয়া যাবে রেসিং ব্লু এবং মেটালিক ব্ল্যাক কালার অপশনে।

Yamaha FZ FI এবং FZS FI-এর 2021 সংস্করনে সাইড স্টান্ড ইঞ্জিন কাটঅফ স্যুইচ দেওয়া হয়েছে। এছাড়া, FZS FI মোটরসাইকেলে স্মার্টফোন কানেক্টিভিটি সিস্টেম সংযুক্ত করা হয়েছে। যা পূর্বে একমাত্র ডার্ক নাইট এবং ভিনটেজ এডিশনে উপলব্ধ ছিল। এই ফিচারটি অ্যাক্সেস করার জন্য Yamaha Motorcycle Connect X অ্যাপ ডাউনলোড করে ব্লুটুথের মাধ্যমে বাইকটি কানেক্ট করতে হবে। এরপর স্মার্টফোনের মাধ্যমেই রাইডিং হিস্ট্রি দেখা, পার্কিং রেকর্ড চেক করা, বাইক লোকেট করা, ই-লক, হ্যাজার্ড লাইট অন করা যাবে।

বাইকদুটিতে আগের মতই পেয়ে যাবেন ১৪৯ সিসি এয়ার-কুলড, ফুয়েল ইনজেকটেড ইঞ্জিন। যা সর্বোচ্চ ১২.৪ পিএস পাওয়ার এবং ১৩.৬ এনএম পর্যন্ত টর্ক জেনারেট করতে পারে। ইঞ্জিনের সাথে দেওয়া হয়েছে ফাইভ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। ব্রেক কষার সময় রাস্তায় স্কিডিং এড়ানোর জন্য সিঙ্গল চ্যানেল এবিএসের সাথে দুই চাকাই ডিস্ক ব্রেক দ্বারা সজ্জ্বিত।

স্টাইলের দিক থেকে দুটি বাইকই সমগোত্রীয়। তবে FZ S FI মডেলটিতে অতিরিক্ত কিছু স্টাইলিং এলিমেন্ট সংযুক্ত করা আছে। সেমি ফেয়ারিং ডিজাইনের FZ FI এবং FZ S FI বাইকে আছে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, কমপ্যাক্ট এলইডি হেডলাইট, মাসকুলার লুকের ১৩ লিটার ফুয়েল ট্যাঙ্ক, সিঙ্গেল পিস সিট, ১৭ ইঞ্চির অ্যালয় হুইল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন