ব্লুটুথ কানেক্টিভিটির সাথে বাজারে এল Yamaha FZS FI Vintage Edition মোটরবাইক

ব্লুটুথ কানেক্টিভিটি ও স্পেশাল গ্রাফিক্সের সাথে Yamaha ভারতে লঞ্চ করলো Yamaha FZS FI Vintage Edition মোটরবাইক। এই স্পেশাল এডিশন মোটরবাইকের দাম রাখা হয়েছে ১,০৯,৭০০ টাকা (এক্স-শোরুম,দিল্লি)। এই ভিনটেজ এডিশন বাইক স্টান্ডার্ড মডেলের তুলনায় ৫০০০ টাকা ও ডার্ক নাইট এডিশনের তুলনায় ২০০০ টাকা বেশী দামি। Yamaha FZS FI Vintage Edition শুধুমাত্র ভিনটেজ গ্রীন কালার অপশানে উপলব্ধ হবে।

Yamaha FZS FI Vintage Edition এর বিশেষত্ব

এই স্পেশাল এডিশনে বাইকে মেকানিক্যাল কোনো আপগ্রেড পাওয়া যাবে না। কসমেটিক কিছু পরিবর্তনই এখানে রাখা হয়েছে। যেমন- বাইকের বডি প্যানেলে ভিনটেজ গ্রাফিক্স এবং ট্যান ব্রাউন শেডের লেদার ফিনিশ সিঙ্গেল পিস টু-লেভেল সিট। এছাড়া এর যাবতীয় ডিজাইন স্টান্ডার্ড মডেলের মত।

Yamaha FZS FI Vintage Edition মোটরবাইকে স্মার্টফোন কানেক্টিভিটি সিস্টেম উপলব্ধ। এরজন্য Yamaha Motorcycle Connect X অ্যাপ ডাউনলোড করে ব্লুটুথের মাধ্যমে বাইকটি কানেক্ট করতে হবে। এরপর স্মার্টফোনের মাধ্যমেই রাইডিং হিস্ট্রি দেখা, পার্কিং রেকর্ড চেক করা, বাইক লোকেট করা, ই-লক, হ্যাজার্ড লাইট অন করা যাবে। এছাড়া অ্যানসার ব্যাকের মতো ফোন রিলেটেড ফিচারও অ্যাক্সেস করা যাবে। তবে এখানে টার্ন বাই টার্ন নেভিগেশন এবং কল/এসএমএস অ্যালার্ট পাওয়া যাবে না।

এই বাইকে আছে ১৪৯ সিসি এয়ার-কুলড, ফুয়েল ইঞ্জেকটেড ইঞ্জিন। যা সর্বোচ্চ ১২.৪ পিএস পাওয়ার এবং ১৩.৬ এনএম পর্যন্ত টর্ক জেনারেট করতে পারে। ইঞ্জিনের সাথে দেওয়া হয়েছে ফাইভ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। ব্রেক কষার সময় রাস্তায় স্কিডিং এড়ানোর জন্য সিঙ্গল চ্যানেল এবিএসের সাথে দুই চাকাই ডিস্ক ব্রেক দ্বারা সজ্জ্বিত। এছাড়া সেমি ফেয়ারিং ডিজাইনের এই বাইকে পেয়ে যাবেন স্প্লিট এলইডি হেডলাইট, উন্নত মিডশিপ মাফলার কভার, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, মাসকুলার লুকের ১৩ লিটার ফুয়েল ট্যাঙ্ক, ১৭ ইঞ্চির অ্যালয় হুইল, প্রভৃতি।