ইয়ামাহা লঞ্চ করল আরও স্পোর্টি বাইক FZ 25 Monster Energy Yamaha MotoGP Edition

Yamaha launches FZ 25 Monster Energy Yamaha MotoGP Edition price
Yamaha FZ 25 Monster Energy MotoGP Edition লঞ্চ হল

Yamaha তাদের কোয়ার্টার-লিটার নেকেড রোডস্টার মোটরবাইক FZ 25-এর লিমিটেড এডিশন মডেলের ঘোষণা করেছে। সীমিত সংখ্যায় উপলব্ধ FZ 25-এর এই নতুন মডেলের নাম Monster Energy Yamaha MotoGP এডিশন। মূলত নিজেদের রেসিং ব্যাকগ্রাউন্ডকে তুলে ধরতেই  লিমিটেড এডিশন মডেল লঞ্চ করেছে ইয়ামাহা। মেকানিক্যাল দিক থেকে স্ট্যান্ডার্ড FZ 25-এর সঙ্গে FZ 25 Monster Energy Yamaha MotoGP এডিশনের কোনো ফারাক নেই। তবে রেগুলার ও লিমিটেড এডিশন মডেলকে পৃথক করার জন্য ইয়ামাহা FZ 25-এর বহিরাঙ্গে ব্র্যান্ডিং ও অ্যাগ্রেসিভ স্টিকার যোগ করেছে।

FZ 25 Monster Energy Yamaha MotoGP Edition ডিজাইন হাইলাইট

এফজেড ২৫ মনস্টার এনার্জি ইয়ামাহা মোটোজিপি এডিশন মোটরবাইকের ট্যাঙ্ক শ্রাউড, ফুয়েল ট্যাঙ্ক, এবং সাইড প্যানেলে ইয়ামাহা মোটোজিপি ব্র্যান্ডিং যুক্ত হয়েছে। মনস্টার এনার্জির স্টিকার ট্যাঙ্ক শ্রাউড ও সাইড প্যানেলে দৃষ্টিগোচর হবে। এছাড়াও এনিওস লোগো ফুয়েল ট্যাঙ্কে দৃশ্যমান। ব্ল্যাকড আউট ফুয়েল ট্যাঙ্ক এবং বডি প্যানেলের সাথে বেস হিসেবে ইয়ামাহা রেসিং ব্লু কালার স্কিমে এফজেড ২৫ মনস্টার এনার্জি ইয়ামাহা মোটোজিপি এডিশন মোটরবাইক এসেছে।

FZ 25 Monster Energy Yamaha MotoGP Edition ইঞ্জিন স্পেসিফিকেশন

স্ট্যান্ডার্ড মডেলের মতোই এফজেড ২৫ মনস্টার এনার্জি ইয়ামাহা মোটোজিপি এডিশন মোটরবাইকে ২৪৯ সিসি-র এয়ার কুল্ড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে। এতে ২০.৮ পিএস পাওয়ার এবং ২০.১ এনএম টর্ক পাওয়া যায়।

FZ 25 Monster Energy Yamaha MotoGP Edition মেকানিক্যাল স্পেসিফিকেশন

এফজেড ২৫ মনস্টার এনার্জি ইয়ামাহা মোটোজিপি এডিশন মোটরবাইকের সামনে টেলিস্কোপিক ফোর্ক এবং পিছনে মনোশক সাসপনশন রয়েছে। বাইকে ব্রেকিং পাওয়ার আসে ২৮২ মিমি হাইড্রোলিক ফ্রন্ট ডিস্ক ব্রেক ও ২২০ মিমি হাইড্রোলিক রিয়ার ডিস্ক ব্রেক থেকে। সেইসঙ্গে এতে ডুয়েল চ্যানেল এবিএস স্ট্যান্ডার্ড সেফটি ফিচার হিসেবে রয়েছে।

FZ 25 Monster Energy Yamaha MotoGP Edition ফিচার

এফজেড ২৫ মনস্টার এনার্জি ইয়ামাহা মোটোজিপি এডিশনে রয়েছে মাল্টি-ফাংশন নেগেটিভ এলসিডি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, এলইডি ডে টাইম রানিং ল্যাম্প, ক্লাস বি ডিরেকশনাল এলইডি হেডল্যাম্প, ইঞ্জিন কাট অফ সুইচ-সহ একগুচ্ছ ফিচার।

FZ 25 Monster Energy Yamaha MotoGP Edition দাম

এফজেড ২৫ মনস্টার এনার্জি ইয়ামাহা মোটোজিপি এডিশনের দিল্লির এক্স-শোরুম দাম ১,৩৬,৮০০ টাকা। ইয়ামাহা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, তারা অন্যান্য মডেলের মোটরবাইকের মনস্টার এনার্জি মোটোজিপি এডিশন লঞ্চ করার পরিকল্পনা করছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷