Yamaha নিয়ে আসলো নতুন মাউন্টেন ইলেকট্রিক বাইসাইকেল

Yamaha launches new mountain electric bicycle

দ্রুত পরিবর্তনশীল বিশ্বে স্বাস্থ্যকর ও নিরাপদ পরিবহনের জন্য বাইসাইকেলের প্রতি হারানো আগ্রহ আবার ফিরে আসছে৷ তবে সময়ের সঙ্গে সঙ্গে এখন বাইসাইকেলও হয়ে উঠেছে আধুনিক। প্যাডেলের মাধ্যমে গতির সঞ্চার করার যুগ পেরিয়ে বাইসাইকেলে এখন যুক্ত হয়েছে ব্যাটারি ও মোটর ও নানা আধুনিক ফিচার৷ বিশ্বজুড়ে এখন বিভিন্ন অটোমেকার ইলেকট্রিক মোবিলিটি সেগমেন্টে নতুন প্রোডাক্টের ওপর কাজ করছে৷ ইলেকট্রিক গাড়ি, ইলেকট্রিক মোটরসাইকেল, ইলেকট্রিক স্কুটার যেমন বাজারে পা রেখেছে। পাশাপাশি, কিছু টু-হুইলার ও গাড়ি উৎপাদনকারী সংস্থা ইলেকট্রিক বাইসাইকেলের ওপর কাজ করছে। সম্প্রতি লেটেস্ট অরিজিনাল ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচারার (ওইএম) হিসেবে ইয়ামাহা নতুন ইলেকট্রিক বাইসাইকেলের (Yamaha electric bicycle) ওপর থেকে পর্দা সরিয়েছে।

মাউন্টেন বাইকিং-এর মতো যারা রোমাঞ্চকর খেলা পছন্দ করেন। অ্যাড্রেনালিন রাশ পাওয়ার জন্য যারা মুখিয়ে থাকেন৷ তাদের জন্যই ইয়ামাহার এই ইলেকট্রিক বাইসাইকেলের আবির্ভাব। Yamaha, ফ্ল্যাগশিপ মাউন্টেন ইলেকট্রিক বাইসাইকেল বানানোর জন্য তার মোটোরবাইক ও ইলেকট্রিক বাইক তৈরির দক্ষতা ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে।

ইয়ামাহা মোটর কোম্পানি লিমিটেডের Smart Power Vehicle (SPV) বিজনেস ইউনিটের জেনারেল ম্যানেজার কাজুহিরো মুরতা বলেছেন, নতুন মাউন্টেন ই-বাইক মডেলগুলি প্রদর্শন করার পাশাপাশি অতিথিদের এই বাইক চালানোর পরীক্ষা করার এবং অফ-রোড অ্যাডভেঞ্চারের অভিজ্ঞতা নেওয়ার সুযোগ দেওয়ার জন্য একটি আউটডোর ইভেন্ট অনুষ্ঠিত হয়েছিল। এই বাইকগুলির দুর্দান্ত ব্যাপার হল এর আগে যারা মাউন্টেন বাইকে ওঠেননি, তারাও বৈদ্যুতিন ড্রাইভ ইউনিটের সাহায্যে মজা উপভোগ করতে পারবেন। আগের মডেলগুলিতে ব্যবহারযোগ্যতার ওপর মনোযোগ দেওয়া হয়েছিল। তবে নতুন মডেলে যাতে উত্তেজনাপূর্ণ অভিজ্ঞতা পাওয়া যায়, তার জন্য দৃষ্টি নিক্ষেপ করা হয়েছে। রাইডিং করার সময় আরও স্পোর্টি অনুভূতি দেওয়ার জন্য ফ্ল্যাগশিপ মডেলে রিয়ার ও ফ্রন্ট সাসপেনশন রয়েছে।

ইয়ামাহার আরও এক কর্তার কথায়, এই মডেলে হাই স্পেসিফিকেশনের মাউন্টেন বাইক ও ইলেকট্রিক বাইকের সংমিশ্রণ করা হয়েছে। এই প্রথমবার আমরা এই ই-বাইসাইকেলে ফ্রন্ট ও ব্যাক সাসপেনশন ব্যবহার করেছি। অলিম্পিক্সে ক্রস কান্ট্রি মাউন্টেন বাইক যোগ হওয়ার পরেই মাউন্টেন বাইকিংয়ে মানুষের আগ্রহ আরও বেড়েছে।

সূত্র: ANI

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন