Marvel-এর সুপারহিরোর অন্ধ ভক্ত? আপনার জন্য এল Yamaha MT-03 Iron Man এডিশন

ইয়ামাহা এমটি-০৩-এর আয়রন ম্যান এডিশনটি লাল এবং সোনালী রঙয়ের সমন্বয় এসেছে, যা মার্ভেল সুপার হিরো আয়রন ম্যান স্যুটের সাথে মানানসই হবে

yamaha-mt-03-iron-man-edition-launched-feature-colour-scheme

আজ লঞ্চ হল সুপারহিরো বাইক Yamaha MT-03-এর আয়রনম্যান এডিশন (Iron Man Edition)। তবে ভারতের বাজারে নয়। ইয়ামাহার এই নেকেড স্ট্রীট মোটরসাইকেলটি লঞ্চ হয়েছে ব্রাজিলে। নতুন চমকদার সুপারহিরো-ইন্সপায়ার্ড কালার স্কিমের সাথে আনা হয়েছে বাইকটি। তবে রঙ ছাড়া গাড়িটির মেকানিক্যাল কোনো পরিবর্তন আনেনি Yamaha।

Yamaha MT-03 Iron Man Edition: রঙ

ইয়ামাহা এমটি-০৩-এর আয়রন ম্যান এডিশনটি লাল এবং সোনালী রঙয়ের সমন্বয় এসেছে, যা মার্ভেল সুপার হিরো আয়রন ম্যান স্যুটের সাথে মানানসই হবে। গাড়িটির বডি প্যানেলে লালের উপর সোনালী রঙের নকশা নজর কাড়ার মত।

Yamaha MT-03 Iron Man Edition: স্পেসিফিকেশন ও ফিচার

নেকেড ভার্সনের এই বাইকটির হেডল্যাম্পে রয়েছে মার্ভেলের অ্যাভেঞ্জার লোগো। যেখানে ‘MT’ লেখাটি রয়েছে গাড়িটির অয়েল ট্যাঙ্কে। জনপ্রিয় হলিউড সিনেমা আয়রন ম্যান (Iron Man)-এর গাড়ির হেলমেটের সাথে মিল রেখে এর ট্যাঙ্কটির ডিজাইন করা হয়েছে। এছাড়াও বাইকটির ১৭ ইঞ্চির অ্যালয় হুইলের রিম টেপটিতে সোনালী রঙ করা হয়েছে।

সামনের ফোর্কটি ৩৭ এমএম আপসাইড-ডাউন এবং পেছনের সাসপেনশনটি প্রিলোডেড অ্যাডজাস্টেবল মনোশক যুক্ত। গাড়ি চালানোর সময় এর নিয়ন্ত্রণ ও সুরক্ষা বৃদ্ধির জন্য সামনে ও পেছনে যথাক্রমে ২৯৮ এমএম এবং ২২০ এমএম ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে।

Yamaha MT-03 Iron Man Edition: ইঞ্জিন

ইয়ামাহা এম টি-০৩ আয়রন ম্যান এডিশন-এর প্যারালাল টুইন লিকুইড কুল্ড ৩২১ সিসি ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ৪২ বিএইচপি শক্তি এবং সর্বাধিক ৩৫ এনএম টর্ক পাওয়া যায়। ৬-স্পিড গিয়ার বক্সের সাথে এসেছে বাইকটি।

Yamaha MT-03 Iron Man Edition: ভারতে কবে লঞ্চ হবে

ব্রাজিলের বাজারে লঞ্চ হলেও, ভারতে Yamaha MT-03 Iron Man Edition-র আত্মপ্রকাশ কবে ঘটবে সে বিষয়ে নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না। তবে লিমিটেড এডিশনটি যে এদেশে কয়েক মাসের মধ্যে আসছে না তা আমরা মোটামুটি নিশ্চিত।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।