Yamaha MT-15 এর নতুন ভার্সন আসছে ডুয়েল চ্যানেল এবিএস ফিচার সহ

yamaha-mt-15-to-launch-with-dual-channel-abs-soon-in-india

সুরক্ষা আরও উন্নত করে তোলার লক্ষ্যে, MT-15 মোটরসাইকেলের নতুন ভার্সন কে ডুয়াল-চ্যানেল এবিএস ফিচার সহ বাজারে লঞ্চ করতে চলেছে Yamaha। দিল্লির পরিবহন দপ্তর থেকে নয়া এবিএস হুইল সেন্সর সহ Yamaha MT-15 ইতিমধ্যে  ছাড়পত্র পেয়ে গিয়েছে৷ এই মূহুর্তে, ইয়ামাহা এমটি-১৫ সিঙ্গেল-চ্যানেল এবিএস অপশন সহ উপলব্ধ। ডুয়াল এবিএস ফাংশন যোগ করার ফলে বাইকটির দাম আনুমানিক ৪,০০০ টাকা বাড়তে পারে।

প্রসঙ্গত, ২০১৯ সালে ইয়ামাহা এমটি-১৫ লঞ্চ হওয়ার সময়, মোটরসাইকেলপ্রেমীরা এতে ডুয়াল-চ্যানেল এবিএস ও অ্যালুমিনিয়াম সুইংআর্ম-এর অনুপস্থিতি নিয়ে অভিযোগ করেছিলেন। তাই মার্কেটে ফিডব্যাকের ওপর ভিত্তি করেই ইয়ামাহা পদক্ষেপ নিয়েছে বলে মনে করা হচ্ছে৷  আবার সুদূর ভবিষ্যতে ইয়ামাহা, এমটি-১৫ বাইকে অ্যালুমিনিয়াম সুইংআর্ম সহ লঞ্চ করতে পারে। যদিও ২০২১ এডিশনে সেটা দেখার সম্ভাবনা কম।

Yamaha MT-15 এর স্ট্যান্ডার্ড কালার ভ্যারিয়েন্টের দাম এখন ১.৪২ লক্ষ টাকা ও কাস্টোমাইজড বডি এবং হুইল কালার ভ্যারিয়েন্ট কিনতে গেলে ১.৪৫ লক্ষ টাকা (এক্স-শোরুম দিল্লি) খরচ করতে হয়। বাজেট সচেতন গ্রাহকরা যাতে এগজিস্টিং সিঙ্গেল-চ্যানেল এবিএস বেছে নিতে পারেন, সেটি সুনিশ্চিত করার জন্য ডুয়াল চ্যানেল এবিএস সহ MT-15, নতুন ভ্যারিয়েন্ট হিসেবেই লঞ্চ হবে বলে আশা করা যায়।

গত বছর ইয়ামাহা সামান্য কয়েকটি আপডেটের সাথে এমটি-১৫ বাইকের বিএস-৬ ভ্যারিয়েন্ট লঞ্চ করেছিল। বিএস-৬ ভ্যারিয়েন্টে এটি নতুন রঙ, সাইড স্ট্যান্ড ইঞ্জিন ইনহিবিটর এবং রেডিয়াল টায়ারের মতো ছোটখাট পরিবর্তন পেয়েছিল। ইয়ামাহা এমটি-১৫ বাইকের ২০২১ ভার্সনে ডুয়াল-চ্যানেল এবিএস ছাড়া অন্য কোনো আপডেট দেখার সম্ভাবনা খুবই কম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷