R15 থেকে অনুপ্রাণিত হয়ে Yamaha MT15-এর নতুন ভার্সন বাজারে আসছে, থাকবে এই আপডেট

Yamaha MT15-এর নতুন মডেলের ডিজাইনে কিছু পরিবর্তন আনা হতে পারে

yamaha-mt15-india-launch-soon-with-r15-like-update-design-hardware

গত মাসে Yamaha তাদের এন্ট্রি-লেভেল স্পোর্টস বাইক R15-এর আপডেটেড মডেল ভারতে লঞ্চ করেছিল। ইতিমধ্যেই বাইকটির নতুন রূপের যথেষ্ট প্রশংসা এসেছে ইয়ামাহাপ্রেমীদের কাছ থেকে। তাছাড়া বাইরে ও ভেতরে যে আপডেটগুলি আনা হয়েছে, সেগুলি নিয়ে ইতিবাচক প্রতিক্রিয়া দিয়েছেন মোটরসাইকেল পর্যালোচকরা। শোনা যাচ্ছে, সেই একই আপডেটগুলির সাথে এবার MT15-এর নতুন ভার্সন লঞ্চ করতে পারে Yamaha।

Yamaha MT15: আপডেটেড ডিজাইন

ট্রান্সফর্মার স্টাইলের হেডল্যাম্প অ্যাসেম্বলি ইয়ামাহা এমটি১৫-এর স্টাইলে আলাদা মাত্রা যোগ করেছে। নেকেড মোটরসাইকেলটির বর্তমান মডেলে রয়েছে এক্সটেনশন-সহ ভাস্কর্যযুক্ত ফুয়েল ট্যাঙ্ক, সিঙ্গেল পড এলইডি প্রজেক্টর হেডল্যাম্প, টুইন এলইডি ডিআরএল, এবং ওয়াইড হ্যান্ডেলবার। নতুন মডেলের ডিজাইনে কিছু পরিবর্তন আনা হতে পারে। কিন্তু সেগুলি ঠিক কী কী তা অজানা।

Yamaha MT15: হার্ডওয়্যার, ফিচার

ইয়ামাহা এমটি১৫-এর বহিরঙ্গের থেকে ভেতরের কলকব্জায় গুরুত্বপূর্ণ আপডেট দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছে। যেমন বাইকটির সামনে আপসাইড-ডাউন বা ইউএসডি ফোর্ক দেওয়া হতে পারে। সোনালী রঙের ফ্রন্ট ফোর্ক বাইকের নান্দনিক আকর্ষণও বৃদ্ধি করবে।

এছাড়া কুইকশিফটার, ট্রাকশন কন্ট্রোল সিস্টেম, এবং ইয়ামাহা Y-Connect কানেক্টিভিটি ফিচার ও ব্লুটুথ-সহ নতুন ডিজিটাল এলসিডি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার থাকতে পারে Yamaha MT15-এর আপকামিং মডেলে।

ইয়ামাহা আরওয়ান৫-এর অনুরূপে ইয়ামাহা এমটি১৫-এ দেখা যাবে ১৫৫ সিসি-র লিকুইড কুল্ড ইঞ্জিন। যা ১৮.২ বিএইচপি ও ১৪.১ এনএম টর্কের আউটপুট দেবে। নতুন ভার্সন কবে লঞ্চ হতে পারে, সে বিষয়ে ইয়ামাহা খোলাখুলি কিছু জানায়নি। যদিও মনে করা হচ্ছে, ডিসেম্বরের শেষে বা ২০২২-এর প্রথমে আপডেটেড এমটি১৫-এর আত্মপ্রকাশ ঘটবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷