Yamaha R15M: আগামী সপ্তাহে লঞ্চ, মধ্যবিত্তের স্বপ্নপূরণে নতুন স্পোর্টস বাইক ইয়ামাহার

আগামী ২১ সেপ্টেম্বর ভারতের বাজারে Yamaha R15M-এর অফিসিয়াল লঞ্চ হতে চলেছে

yamaha-r15m-india-launch-date-set-september-21-price-features

Yamaha-র নতুন এন্ট্রি লেভেল স্পোর্টস বাইক, R15M শোরুমে পৌঁছে গিয়েছে অনেক আগেই। বাইকটিকে ব্লু ও সিলভার রঙে শোরুমে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছিল। সে ছবি প্রকাশ্যে আসতেই স্পোর্টস বাইকপ্রেমীদের বুক ধুকপুক করা শুরু হয়েছিল। এবার জানা গিয়েছে, আগামী ২১ সেপ্টেম্বর ভারতের বাজারে Yamaha R15M-এর অফিসিয়াল লঞ্চ হতে চলেছে। বাজেটের মধ্যে যারা স্পোর্টস বাইকের খোঁজ করছেন, এ খবর সামনে আসতেই তাঁদের উদ্দীপনা বেড়ে গিয়েছে বহুগুণ।

Yahama R15M স্টাইল

ইয়ামাহা আর১৫-এর উপর ভিত্তি করে তৈরি হয়েছে আর১৫ এম। তবে বাইক দু’টির স্টাইলে যাতে স্বতন্ত্র ভাব বজায় থাকে, সে দিকেও কড়া নজর ইয়ামাহার। আর১৫ এম-এর প্রায় প্রত্যেকটি প্যানেলে লেগেছে নতুন স্টাইলের ছোঁয়া। বর্তমানে আর১৫-এ টুইন এললইডি হেডলাইট রয়েছে, স্পোর্টি লুকসের জন্য যা যথেষ্ট। তবে নতুন আর১৫ এম সিঙ্গেল এলইডি প্রজেক্টর লাইটের সাথে আসছে। সঙ্গে থাকবে টুইন এলইডি ডিআরএল।

নতুন হেডলাইট সেটআপের উপস্থিতি আর১৫ এম-এর স্টাইলকে আরও অ্যাগ্রেসিভ ও ডমিনেটিং করে তুলেছে। বাইকটির ফ্লাইস্ক্রিন আর১৫-এর চেয়ে বড়, ফ্রন্ট ফেন্ডারটিও নতুন। ফুয়েল ট্যাঙ্কের আকৃতি পরিবর্তন করা হয়েছে। রয়েছে রিডাজাইনড সাইড প্যানেল। ফেয়ারিংয়ের ডিজাইনেও রদবদল করা হয়েছে।

ইয়ামাহা, আর১৫ এম-এর এগজস্ট পাইপের উপর বসানো হয়েছে সিলভার রঙের হিট শিল্ড। আপসাইড-ডাউন (ইউএসডি) ফোর্কস ও সোনালী রঙের ব্রেক ক্যালিপার্স থাকছে ইয়ামাহার এই বাইকে। ইয়ামাহা আর১৫ এম মনস্টার এনার্জি মোটোজিপি এডিশন, রেসিং ব্লু, এবং হোয়াইট-ব্লু কম্বিনেশনের কালার স্কিমে পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

Yamaha R15M ইঞ্জিন

টাইপ অ্যাপ্রুভাল সার্টিফিকেট অনুসারে, স্ট্যান্ডার্ড আর১৫-এর মতো আপকামিং ইয়ামাহা আর১৫ এম মডেলেও ১৫৫ সিসি-র ইঞ্জিন থাকবে। যা ১০,০০০ আরপিএমে ১৩.৫ কিলোওয়াট (১৮.৩৫ পিএস) পাওয়ার উৎপন্ন করবে। উল্লেখ্য, পুরনো আর১৫-এর তুলনায়, নতুন আর১৫ এম মডেলে সামান্য কম পাওয়ার পাওয়া যাবে।

Yamaha R15M দাম ও (সম্ভাব্য)

নয়া ফিচার ও স্টাইল যুক্ত করার জন্য, স্ট্যান্ডার্ড আর১৫-এর চেয়ে ইয়ামাহা আর১৫ এম-এর দাম হাজার দশেক টাকা বেশি হতে পারে। উল্লেখ্য, বর্তমানে ইয়ামাহা আর১৫-এর এক্স-শোরুম দাম ১ লক্ষ ৫৬ হাজার ৬০০ টাকা থেকে শুরু।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷