R9 ও R2 নামে দুই নতুন মোটরসাইকেল আনছে Yamaha? নাম নথিভুক্ত করল সংস্থা

Yamaha R9 R2 trademarks file may launch soon
Yamaha R9 ও R2 নিয়ে জল্পনা

ইয়ামাহা (Yamaha) তাদের জনপ্রিয় YZF-R সিরিজের অধীনে বাজারে আরও দু’টি স্পোর্টস বাইক আনার জন্য প্রস্তুতি নিচ্ছে। নতুন নাম নথিভুক্তি সেই দিকেই ইঙ্গিত করছে। এ বছরের প্রথম দিকে খবর পাওয়া গিয়েছিল যে, নতুন YZF-R7 মোটরসাইকেলের উপর কাজ করছে Yamaha, যা ইতিমধ্যেই গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে। এরপর YZF-R সিরিজের আরও কয়েকটি আপকামিং মডেলের ব্যাপারে তথ্য সামনে আসে।

জাপানে Yamaha, R1 থেকে R9-এর পাশাপাশি R15, R20, এবং R25-এর মতো নাম নথিভুক্ত করেছে। এখন আবার বিভিন্ন দেশের বাজারে ফাইল করা ইয়ামাহার ট্রেডমার্ক অ্যাপ্লিকেশন ইঙ্গিত করছে, ইয়ামাহার YZF-R সিরিজের আপকামিং মডেলের নাম R9 ও R2।

যেহেতু ইয়ামাহার পোর্টফোলিওতে ৮৯০ সিসি-র ইঞ্জিন বিশিষ্ট MT-09 ও Tracer 9 মোটরসাইকেল রয়েছে। তাই আসন্ন Yamaha R9 সম্পূর্ণ নতুন প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি হতে পারে।

অন্যদিকে, Yamaha R2 মডেলের মোটরসাইকেলটি বাজারে ২০০ সিসি-র ইঞ্জিনের সাথে আসতে পারে। এটি সুদূর ভবিষ্যতে ভারতে লঞ্চ হলে, TVS Apache RTR 200 4V, Bajaj Pulsar NS 200-র মতো মডেলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷