বাজারে এল Yamaha RayZR এর Monster Energy MotoGP এডিশন, দাম ৮১,৩৩০ টাকা

yamaha-rayzr-monster-energy-motogp-edition-launched-in-india-price-rs-81330

ভারতে লঞ্চ হল Yamaha -র RayZR Monster Energy MotoGP এডিশন। Yamaha RayZR 125 Hybrid ও RayZR Street Rally 125 Hybrid এর সাথে এই স্পেশাল এডিশন কে কয়েকদিন আগে ভারতে আনা হয়েছে। বাইকটির মুখ্য আকর্ষণ হল, এর বডি প্যানেলে থাকছে Moto GP-র ব্র্যান্ডিং ও স্পোর্টি গ্রাফিক্স। ভারতে এই বাইকটির দাম রাখা হয়েছে ৮১,৩৩০ টাকা (দিল্লি এক্স-শোরুম)।

Yamaha RayZR Monster Energy MotoGP এডিশন ইঞ্জিন ও ফিচার

কোম্পানির অন্যান্য হাইব্রিড রেঞ্জের স্কুটারগুলির মত ইয়ামাহা রে জেডআর মনস্টার এনার্জি মোটোজিপি মডেলটিতে থাকছে স্মার্ট মোটর জেনারেটর সিস্টেম, যা শূন্য থেকে গতি বাড়ানোর সময় ইলেকট্রিক মোটর হিসাবে কাজ করে। Quiet Engine Start System যুক্ত এই স্মার্ট মোটর জেনারেটর সিস্টেমটি ইঞ্জিনকে অটোমেটিক চালু ও বন্ধ করতে সাহায্য করবে। তাছাড়া এটি বিদ্যুৎ সাশ্রয় করতেও সক্ষম।

ইয়ামাহা রে জেডআর মনস্টার এনার্জি মোটোজিপি স্কুটারের সিঙ্গেল সিলিন্ডার ১২৫ সিসি ক্ষমতা সম্পন্ন এয়ার-কুল্ড ফুয়েল ইনজেকটেড হাইব্রিড পাওয়ার অ্যাসিস্ট (Hybrid Power Assist) ইঞ্জিন থেকে ৬,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৮ বিএইচপি শক্তি ও ৫০০০ আরপিএম গতিতে সর্বাধিক ১০.৩ এনএম টর্ক পাওয়া যায়। কোম্পানির অন্যান্য দু’চাকার বাইকের মত সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট অফ সুইচ রয়েছে এতে।

এই সেগমেন্টের অন্যান্য স্কুটারের তুলনায় ওজনে সবচেয়ে কম (মাত্র ৯৮ কেজি), RayZR Monster Yamaha MotoGP এডিশনে রয়েছে সিটের তলায় ২১ লিটারের স্টোরেজ। তেলের ট্যাঙ্কটি ৫.২ লিটারের। স্ট্যান্ডার্ড ইউনিফাইড ব্রেকিং সিস্টেম (UBS) সহ ১২ ইঞ্চির সামনের চাকায় রয়েছে ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় ড্রাম ব্রেক। এমনকি এতে এক্স ব্লুটুথ কানেক্টিভিটি সিস্টেম (X Bluetooth Connectivity System) এর সুবিধাও মিলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।