Yamaha Tenere 700: নয়া অবতারে বাজারে আসছে ইয়ামাহার নতুন অফ-রোড বাইক

ভারতে Yamaha Tenere 700-র পুরানো মডেলটির দাম ৮ - ৯ লাখ টাকা

yamaha-tenere-700-unveiled-at-eicma-2021-event

EICMA 2021 ইভেন্টে অধিক সক্ষম নিজেদের অফ-রোড মোটরবাইকের প্রোটোটাইপ কনসেপ্টটি উন্মোচন করল Yamaha। ইউরোপ এবং নর্থ আমেরিকায় Yamaha Tenere 700 ইতিমধ্যেই সাফল্যের মুখ দেখেছে। তবে এবার অফরোড ফিচার দ্বারা অধিক সমৃদ্ধশালী হয়ে আসতে চলেছে মোটরসাইকেলটি। যদিও বাইকটি এখনও পরীক্ষা-নিরীক্ষার জায়গাতেই রয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। আসুন Yamaha Tenere 700 এর ফিচার, ইঞ্জিন ও দাম জেনে নেওয়া যাক।

Yamaha Tenere 700 : ফিচার (সম্ভাব্য)

নতুন টেনার ৭০০-তে যুক্ত হতে পারে জেনুইন ইয়ামাহা টেকনোলজি রেসিং বা GYTR-এর কার্যকরী যন্ত্রাংশ। তবে বড়সড় পরিবর্তন এর সাসপেনশনটিতে করা হতে পারে। কায়াবার অত্যাধুনিক সাসপেনশন দেওয়া হতে পারে ইয়ামাহা টেনার ৭০০ বাইকে। ফলে আগের চাইতে ৬০ এমএম বাড়তি সাসপেনশন মিলতে পারে।

এর ধোঁয়া নির্গমন নলটি এয়ার বক্স এবং ফিল্টার যুক্ত থাকতে পারে, এবং এতে ফুল টাইটেনিয়াম অ্যাকরাপোভিক রেস ফিচারটি রাখা হতে পারে। বাকি ফিচারগুলির মধ্যে একটি নতুন ওয়াটার পাম্প কভার, ডুয়েল কুলিং ফ্যান, নতুন অয়েল কুলার, একটি রেক্লুস হেবি ডিউটি ক্লাচের দেখা মিলতে পারে।

নতুন ৩০০ এমএম সিঙ্গেল ফ্রন্ট ডিস্কের সাথে রেসিং ব্রেকিং প্যাড ও আপডেটেড ফ্রন্ট ব্রেক মাস্টার সিলিন্ডার সহ আসতে পারে এটি। পেছনে ২৬৭ এমএম ডায়ামিটারের রিয়ার ডিস্ক দেওয়া হতে পারে।

Yamaha Tenere 700 : ইঞ্জিন

আগের মতই এর নতুন মডেলটির ইঞ্জিনও একই রাখা হতে পারে। তবে আরো বেশি পরিমাণে আউটপুট পেতে এতে GYTR প্রযুক্তি যোগ করা হতে পারে। বিদ্যমান ইয়ামাহা টেনার ৭০০-তে রয়েছে ৬৮৯ সিসি লিকুইড কুল্ড প্যারালাল টুইন ইঞ্জিন, যা থেকে সর্বোচ্চ ৯,০০০ আরপিএম গতিতে ৭২.১ এইচপি শক্তি ও ৫,৫০০ আরপিএম গতিতে সর্বাধিক ৬৮.০ এনএম টর্ক পাওয়া যায়।

Yamaha Tenere 700 : দাম

ভারতে Yamaha Tenere 700-র পুরানো মডেলটির দাম ৮ – ৯ লাখ টাকা। তাই নতুন মডেলটির মূল্যও ৯ লাখ টাকার কাছাকাছি রাখা হতে পারে বলে অনুমান করা যায়।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।