Yamaha ভারতে আনছে Tracer ব্র্যান্ডের ফ্ল্যাগশিপ স্পোর্টস ট্যুরার বাইক? জোর সম্ভাবনা

Yamaha Trademark file for tracer brand in India

ভারতে, Yamaha তিনটি ব্র্যান্ড নাম ব্যবহার করে মোটরসাইকেল বিক্রি করে। যেগুলি হল R, FZ, এবং MT৷ তবে আর্ন্তজাতিক বাজারে বিক্রিত XSR রেঞ্জের রেট্রো মডেল Yamaha ভারতে আনবে বলে শোনা যাচ্ছিল। যদিও পরে জানা যায়, Yamaha এদেশে FZ-X নামে রেট্রো স্টাইলের বাইক লঞ্চ করবে।

এদিকে আর্ন্তজাতিক পোর্টফোলিওতে Yamaha-র আরও একটি ব্র্যান্ড রয়েছে, যার নাম Tracer। এই ব্র্যান্ডের অধীনে Yamaha বড় ইঞ্জিন ক্যাপাসিটির ফ্ল্যাগশিপ স্পোর্টস ট্যুরার বিক্রি করে। এবার এই ব্রান্ডের বাইকগুলি ভারতেও পাওয়া যেতে পারে। আসলে Yamaha সম্প্রতি ভারতে Tracer নামটি ট্রেডমার্ক করেছে।

বর্তমানে, ইন্টারন্যাশনাল মার্কেটে Tracer 700 এবং Tracer 900 বিভিন্ন ভ্যারিয়েন্টে উপলব্ধ। আবার থাইল্যান্ড এবং ইন্দোনেশিয়ার মতো এশিয়ান মার্কেটে Tracer 900 বিক্রি হচ্ছে৷ ফলে Yamaha ট্রেডমার্ক রেজিস্টার করায়, ভারতেও Tracer 900 বাইকটি পাওয়া যেতে পারে।

20210524_162533

Yamaha যদি সত্যিই Tracer ব্র্যান্ডের মোটরসাইকেল ভারতে আনার সিদ্ধান্ত নেয় তাহলে সেটি নিঃসন্দেহে CBU (Complete Built Up) ইউনিট হিসেবে এদেশে আসবে। সহজ ভাষায় বললে, বিদেশ থেকে এটি ভারতে আমদানি করা হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷