দু’মাস আগে লঞ্চ হওয়া Yamaha YFZ R15 V4 সুপারস্পোর্টস মোটরসাইকেলের দামে পরিবর্তন

মূল্যবৃদ্ধি ছাড়া Yamaha YFZ R15 V4 বাইকের স্পেসিফিকেশনে কোনো পরিবর্তন ঘটানো হয়নি

yamaha-yfz-r15-v4-price-in-india-increased-by-rs-3000

Yamaha YFZ R15 V4 সদ্যই ভারতের বাজারে এসেছিল, তবে কয়েক সপ্তাহ যেতে না যেতেই বাইকটির দাম বাড়িয়ে দিল সংস্থা। গত সেপ্টেম্বরেই বাইক প্রেমীদের মন জিততে দেশীয় বাজারে দুটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছিল সুপারস্পোর্টস মোটরসাইকেলটি – Yamaha YFZ R15 V4 (স্ট্যান্ডার্ড মডেল) ও R15M (অ্যাডভান্সড মডেল)। লঞ্চের সময় স্ট্যান্ডার্ড মডেলটির এক্স-শোরুম মূল্য শুরু হয়েছিল ১.৬৭ লক্ষ টাকা থেকে। তবে এখন বাইকটির দাম ৩,০০০ টাকা বাড়ানো হয়েছে।

Yamaha YFZ R15 V4 এর বিভিন্ন মডেলের পরিবর্তিত দাম

R15 V4 Metallic Red : ১,৭০,৮০০ টাকা

R15 V4 Dark Knight : ১,৭১,৮০০ টাকা

R15 V4 Racing Blue : ১,৭৫,৮০০ টাকা

R15 V4 Metallic Grey : ১,৮০,৮০০ টাকা

R15 V4 Monster Energy MotoGP Edition : ১,৮২,৮০০ টাকা

মূল্যবৃদ্ধি ছাড়া মডেলগুলির স্পেসিফিকেশনে কোনো পরিবর্তন ঘটানো হয়নি। আসুন সুপারস্পোর্টস বাইকটির ফিচার ও ইঞ্জিন সম্পর্কে জেনে নেওয়া যাক।

Yamaha YFZ R15 V4 ফিচার

নতুন ইয়ামাহার এন্ট্রি-লেভেল স্পোর্টস বাইটিতে আগের মতই ফিচার রয়েছে, যেমন- অ্যাসিস্ট এবং স্লিপার ক্লাচ, ডুয়েল চ্যানেল এবিএস। এছাড়াও প্রিমিয়াম কম্পোনেন্ট ফিচারগুলির মধ্যে আছে সাইড-ডাউন ফোর্ক, একটি অ্যালুমিনিয়াম সুইংআর্ম এবং একটি ডেল্টা বক্স ফ্রেম। তবে অতিরিক্ত ফিচার হিসেবে ট্রানজ্যাকশন কন্ট্রোল এবং কুইক সিফটার যোগ করা যাবে এতে।

Yamaha YFZ R15 V4 ইঞ্জিন

আগের মতই ইয়ামাহা ওয়াইএফজেড আর১৫ ভি৪-এ রয়েছে ১৫৫ সিসি-র ভ্যারিয়েবল ভাল্ভ অ্যাকচুয়েশন (VVA) সহ লিকুইড কুল্ড ইঞ্জিন, যা থেকে সর্বোচ্চ ১৮.১ বিএইচপি পাওয়ার এবং ১৪.২ এনএম টর্ক উৎপন্ন হয়। সাথে রয়েছে ৬-স্পিড গিয়ারবক্স।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।